আজ - মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪২ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৮:২৯

করোনায় মৃত্যু: ক্ষতিপূরণ পেলেন ১৩২ সম্মুখযোদ্ধার পরিবার

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১৩২ জন সম্মুখযোদ্ধার পরিবার পেয়েছেন সরকারের ক্ষতিপূরণ। ৩০ এপ্রিল পর্যন্ত ৩৭.৫০ লাখ থেকে শুরু করে ৫০ লাখ টাকা পর্যন্ত পেয়েছেন তারা। অর্থ মন্ত্রণালয় থেকে এ ক্ষতিপূরণ দেয়া হয়েছে।  

সবচেয়ে বেশি ক্ষতিপূরণের অর্থ পেয়েছে পুলিশ বিভাগ। পুলিশ বিভাগে মারা যাওয়া ৬৮ কর্মকর্তা-কর্মচারীর পরিবার ক্ষতিপূরণের টাকা পেয়েছেন। জানা গেছে, গত এক বছরে পুলিশের ৯০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

যদিও সম্মুখযোদ্ধা হিসেবে গত এক বছরে সবচেয়ে বেশি ১৫২ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মারা যান। অথচ ক্ষতিপূরণের অর্থ পেয়েছেন মাত্র ১৩ জন চিকিৎসক।

অর্থ মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্যানুসারে, মোট ১৩২ জন ফ্রন্টলাইনার বা সম্মুখযোদ্ধাদের মধ্যে ১৩ জন চিকিৎসক, ১৮ জন নার্স, ৬৮ জন পুলিশ এবং ১৫ জন বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও ১৮ জন কর্মচারী রয়েছেন। মোট ১৩২ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ক্ষতিপূরণ বাবদ ৬১ কোটি ৬০ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে স্বাস্থ্যসেবা বিভাগের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম বলেন, ‘যত দ্রুত সম্ভব মারা যাওয়া চিকিৎসক ও নার্সদের ক্ষতিপূরণের টাকা পরিবারের কাছে পৌঁছে দিতে চেষ্টা করছি।’।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত