আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - ভোর ৫:৩৪

বিশ্বকাপ দলে খেলবে খুলনার ৭ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিতব্য ২০১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের জন্য মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক করে ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (১৬ এপ্রিল) ক্রিকেট বোর্ডের ঘোষিত ১৫ সদস্যের দলে আছেন খুলনা বিভাগের ৭ ক্রিকেটার।

বিশ্বকাপের বিগত আসরের মতো এবারও বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা। নড়াইলের এই কৃতি সন্তান সম্প্রতি রাজনীতির মাঠে জড়িয়ে গেছেন। সদ্য শেষ হওয়া জাতীয় নির্বাচনে অংশ নিয়ে নড়াইল-২ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন মাশরাফি।

মাশরাফি ছাড়াও খুলনা বিভাগ থেকে এবারের বিশ্বকাপে সুযোগ পেয়েছেন ছয়জন ক্রিকেটার। তারা হলেন- সাকিব আল হাসান, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান।

তাদের মধ্যে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্বকাপে মাশরাফির সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। বিশ্বসেরা এই অলরাউন্ডারের বাড়ি খুলনার মাগুরায়।

বাগেরহাটের সন্তান রুবেল হোসেন। ২০১৫ সালে রুবেল হোসেনের অসাধারণ বোলিং নৈপুণ্যে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে বাংলাদেশ দল। এবারের বিশ্বকাপ দলেও আছেন এই পেস বোলার।

বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন সাতক্ষীরার সৌম্য সরকার। ইমরুল কায়েসের পরিবর্তে বিশ্বকাপ দলে রাখা হয়েছে তাকে।

প্রথমবারের মতো বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন খুলনার তরুণ প্রতিভাবান ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া এই অলরাউন্ডার জাতীয় দলে অভিষেকের পর থেকেই অসাধারণ পারফর্ম করে যাচ্ছেন।

জাতীয় দলে অভিষেকের পর থেকেই আলোচনায় মোস্তাফিজুর রহমান। ‘দ্য ফিজ’ খ্যাত সাতক্ষীরার এই পেস বোলার আছেন বিশ্বকাপ দলে। তিনিও প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নিচ্ছেন।

বাংলাদেশ দলের মিডলঅর্ডারে আছেন মোহাম্মদ মিঠুন। বিশ্বকাপে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেবেন কুষ্টিয়ার এই উইকেটকিপার ব্যাটসম্যান। তিনিও প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নিচ্ছেন।

আগামী বিশ্বকাপে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল ভালো কিছু অর্জন করবে এমনটাই প্রত্যাশা সর্বস্তরের মানুষের।

আরো সংবাদ