আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১১:৪১

‘তাপস- খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও সাবেক মেয়র সাঈদ খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
মঙ্গলবার মন্ত্রণালয়ের নিজ কক্ষে চুয়াডাঙ্গা ও নওগাঁ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ মন্তব্য করেন।
মামলা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মামলা হোক তিনি তা চাননি বলে জানতে পেরেছি এবং মামলা প্রত্যাহার করবেন বলে আমি সংবাদ পেয়েছি। দুই মেয়রের দ্বন্দ্ব নিয়ে বিএনপি আওয়ামী লীগের সমালোচনা করছে সাংবাদিকদের এমন প্রশ্নেরে উত্তরে মো. তাজুল ইসলাম বলেন, বিএনপি সব কিছুতেই ইস্যু খোঁজে। বিএনপির অযৌক্তিক কোনো ইস্যু অথবা নেতিবাচক মন্তব্য দলের কাছে গুরুত্বপূর্ণ বিষয় না এবং এ নিয়ে উদ্বেগ হওয়ার কোন কারণ নেই। বাংলাদেশ আওয়ামী লীগ ঐতিহ্যবাহী একটি বৃহৎ দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে নেতৃত্বে দিচ্ছেন। দুই মেয়রের মধ্যে মতপার্থক্য দলের মধ্যে কোন ভাবমূর্তি ক্ষুন্ন হবে না।

তিনি জানান, ওয়াসা থেকে দুই সিটি করপোরেশনের নিকট হস্তান্তর করার পর এগুলোকে সংস্কার করে আধুনিক ব্যবস্থাপনার জন্য করপোরেশনকে দায়িত্ব দেয়া হয়েছে। খুব শিগগিরই দুই সিটি করপোরেশনের মেয়রকে নিয়ে মন্ত্রণালয়ে একটি মিটিং করে পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে। দুই সিটি করপোরেশনের কি পরিকল্পনা করছে তা জেনে মন্ত্রণালয় থেকে একটি কর্ম পরিকল্পনা করা আছে সেটিও দুই মেয়রকে অবহিত করা হবে।
রাজধানীতে ডেঙ্গু মশার বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের আর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ইদানিং কিছু কিছু এলাকায় মশার উপদ্রব বেড়েছে তা নিয়ন্ত্রণে নিয়মিত অভিযান চলছে।মশা নিয়ন্ত্রণের জন্য পরবর্তী সিদ্ধান্ত নিতে সিটি কর্পোরেশনসহ ডেঙ্গু বিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভা আগামী সপ্তাহে ডাকা হয়েছে বলেও এসময় জানান তিনি।
তুরাগ পাড়ে নতুন শহর নির্মাণ প্রসঙ্গে তাজুল ইসলাম জানান, তুরাগে যে শহর গড়ে তোলা হবে, সেখানে ৬০ শতাংশের বেশি ওয়াটার বডি থাকবে। এ লক্ষ্যে একটি প্রকল্প তৈরি করা হচ্ছে। তুরাগে এই নগরী নির্মিত হলে সিঙ্গাপুর-থাইল্যান্ডের চেয়েও সুন্দর একটি নগরী হবে।

আরো সংবাদ