আজ - বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১:৫৫

অপহৃত ছয় সাংবাদিককে ছেড়ে দিয়েছে তালেবান ?

দুই দিন আগে অপহরণ করা ছয়জন আফগান সাংবাদিককে ছেড়ে দিয়েছে তালেবানরা। দেশটির একজন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। দুদিন আগে পাকতিকা প্রদেশের একটি মহাসড়ক থেকে তাদের অপহরণ করা হয়েছিল।

পাকতিকা পুলিশের একজন মুখপাত্র স্থানীয় একটি গণমাধ্যমকে জানিয়েছেন, রোববার সকাল ৯টার দিকে ওই সাংবাদিকদের ছেড়ে দেয় অপহরণকারীরা। তিনি জানান, শুক্রবার ওই সাংবাদিকদের অপহরণ করেছিল তালেবানরা। তাদের অভিযোগ ওই সাংবাদিকরা আফগান সরকারকে সহযোগিতা করছে।

পাকতিকার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ওই সাংবাদিকরা পাকতিকা প্রদেশের একটি ওয়ার্কশপে যাওয়ার সময় মহাসড়ক থেকে তাদের অপহরণ করে তালেবান।

ওই মুখপাত্র আরও বলেন, সাংবাদিকরা নিরাপদ ও সুস্থ আছেন। তারা এখন পাকতিকায় নিজেদের বাড়িতে ফিরে যাচ্ছেন।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত শনিবার আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি ও তালেবান নেতাদের সঙ্গে ক্যাম্প ডেভিডে প্রস্তাবিত বৈঠক বাতিল করার পাশাপাশি তালেবানের সঙ্গে কথিত শান্তি আলোচনা বাতিল করে দেন। তিনি শনিবার রাতে ধারাবাহিক একগুচ্ছ টুইট বার্তায় বলেন, রোববার ক্যাম্প ডেভিডে তালেবান নেতাদের সঙ্গে আমার বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সে বৈঠক বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। এরপরই মূলত ওই সাংবাদিকদের ছেড়ে দিলো তালেবান।

আরো সংবাদ