আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:৩০

‘খানজাহান আলী 24/7 নিউজ’ এ প্রচারিত ভিডিওর জেরে সেই ভূমিদস্যু আশা গ্রেপ্তার

বেনাপোল প্রতিনিধি : যশোরের বেনাপোলে সাংবাদিকদের জিম্মী করে রাখা সেই ভূমি দস্যু আশা ও তার এক সহযোগীকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করেছে পোর্ট থানাজ পুলিশ।

এর আগে দক্ষিনবঙ্গের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “খানজাহান আলী 24/7 নিউজ” এর ফেসবুক পেইজে প্রচারিত হয় সাংবাদিকদের অশালীন ভাষায় গালিগালাজ করা ও হুমকি দেওয়ার পুরো ঘটনাটির “গোপনে ধারণকৃত” ভিডিওটি । যা মুহূর্তেই ভাইরাল হলে বিষয়টি প্রশাসনের নজরে আসলে ৪৮ ঘন্টার মধ্যেই গ্রেফতার হয় ভূমিদস্যু আশা ও তার সহযোগীরা। এ ছাড়াও তাদের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে জিম্মী করে রাখা, মারধোরসহ ৪টি ধারায় মামলা হয়েছিল। আজ রোববার সকালে বেনাপোল পোর্টথানা থেকে তাকে যশোর আদালতে পাঠানো হয়।

“খানজাহান আলী 24/7 নিউজ” এর ফেসবুক পেইজে ভিডিওটি প্রচারিত হয়।

পুলিশ সাংবাদিকদের জানান, গত বৃহস্পতিবার সকালে স্থানীয় কয়েকজন গণমাধ্যমকর্মী বেনাপোল সীমান্তের বাহাদুরপুর মেন্দের টেকে অবৈধ বালু-মাটি কাটার খবর পেয়ে ঘটনা স্থলে যায়। এসময় ছবি তুলতে গেলে ঐ এলাকার সন্ত্রাসী ও ভূমি দস্যু আশা তার বাহিনী নিয়ে সংবাদকর্মীদের উপর আক্রমন চালিয়ে আহত করে ও ক্যামেরা ছিনিয়ে নেয়। অকর্থ ভাষায় পুলিশ ও সংবাদকর্মীদের উদ্দেশ্যে গালিগালাজ করে তাদেরকে আটকে রাখে। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় সংবাদকর্মীরা তাদের উদ্ধার করে। বিষয়টি নিয়ে পোর্টথানায় অভিযোগ দায়ের হলে পুলিশ আশা ও তার সহযোগী বাবলুকে গ্রেফতার করে। এদিকে স্থানীয়রা জানান,দীর্ঘদিন ধরে আশা তার এলাকায় নিরীহ মানুষদের জিম্মী করে অবৈধ ভাবে বালু, মাটি উত্তোলন করে ফসলী জমির ক্ষতি করে আসলেও রহস্য জনক ভাবে তার বিরুদ্ধে কোন আইনী ব্যবস্থা নেওয়া হতো না।

আরো সংবাদ