আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১০:০৬

ছেলের ছদ্মবেশেই টি -২০ র ট্রেনিং করত শেফালি!

খান জাহান আলী নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ ম্যাচে তাঁর দুর্দান্ত ৫১ রান জয় এনে দিয়েছে ভারতকে। দেশের হয়ে সবচেয়ে কম বয়সে টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা শেফালিকে ভবিষ্যতের তারকা বলে আখ্যা দিচ্ছেন মিতালী রাজেরা। কিন্তু মেয়েদের জন্য কোনও ট্রেনিং সেন্টার না থাকায় এই শেফালিকেই ক্রিকেট শিখতে হয়েছিল ছেলের ছদ্মবেশ নিয়ে।

হরিয়ানার রোহতকের বাসিন্দা ১৫ বছরের শেফালিকে হাজার চেষ্টা করেও কোনও ক্রিকেট কোচিং সেন্টারে ভর্তি করাতে পারেননি তাঁর বাবা সঞ্জীব ভার্মা। ছেলেদের কোচিং সেন্টারে কোনও মেয়েকে ভর্তি নেওয়া হবে না বলে জানিয়ে দেয় সবাই। তাই বাধ্য হয়ে মেয়ের চুল ছোট করে কাটিয়ে ছেলে সাজিয়ে তাকে ভর্তি করান সঞ্জীব। ছেলেদের সঙ্গে খেলতে গিয়ে একাধিকবার চোট পায় শেফালি। কিন্তু দমে যায়নি কখনও। পরে তাদের স্কুলে ক্রিকেট কোচিং সেন্টার খোলা হলে সেখানেই প্রশিক্ষণ নেয় সে।

ছেলেদের সঙ্গে ছেলে সেজে ক্রিকেট খেলায় আত্মীয়-স্বজন ও পাড়াপড়শির অনেক টিটকিরি সহ্য করতে হয়েছিল বাবা-মেয়ে দুজনকেই। কিন্তু সচিন তেন্দুলকরের অন্ধ ভক্ত শেফালির চোখে তখন দেশের হয়ে খেলার স্বপ্ন। সেই স্বপ্ন সত্যি হওয়ায় এবং দেশকে জেতানোর পর সব সমালোচনা এখন বদলে গিয়েছে প্রশংসায়।

আরো সংবাদ