আজ - মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:০৩

বাংলাদেশ-আফগানিস্তান যুগ্ম চ্যাম্পিয়ন

খেলাধধুলা : ত্রিদেশীয় টি-২০ সিরিজে বাংলাদেশ ও আফগানিস্তানকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে আজ মঙ্গলবার সিরিজের ফাইনাল ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে দুই দলকে যুগ্ম ভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।
বৃষ্টির কারণে একটি বলও মাঠে না গড়ালে, এমনকি টস করাও সম্ভব না হলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।
ম্যাচ পরিচালানার জন্য আম্পায়ার তিন ঘন্টা অপেক্ষা করেন। তবে অবিরাম বৃষ্টি থামার কোন লক্ষ্মণ দেখা যায়নি। সার্বিক অবস্থা বিবেচনা করে তারা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন। অর্থাৎ টুর্নামেন্টের নিয়মানুযায়ী দুই দল ট্রফিটি ভাগাভাগি করে নেবে।
পরিত্যক্ত হওয়া ফাইনাল ম্যাচটি উপভোগ করতে মাঠে আসা দর্শকদের জন্য ছিল চরম হতাশার। অবশ্য ফাইনালের জন্য কোন রিজার্ভ ডে ছিল না।
টুর্নামেন্টের তৃতীয় দল জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচে এবং আফগান্তিানের বিপক্ষে এক ম্যাচে জয়ী গ্রুপ পর্বের শীর্ষ দল হিসেবে ফাইনালে ওঠে স্বাগতিক বাংলাদেশ।
পক্ষান্তরে ঢাকা পর্বে জিম্বাবুয়ে ও বাংলাদেশের বিপক্ষে একটি করে ম্যাচ জয় করে আফগানিস্তান। তবে চট্টগ্রাম পর্বে দুই দলের কাছেই দ্ইু ম্যাচে পরাজিত হয় আফগানরা।
চট্টগ্রাম পর্ব শুরুর আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে আফ্রিকার দেশ জিম্বাবুয়ে।
নিজেদের শেষ দুই ম্যাচে বাংলাদেশের কাছে পরাজিত হলেও এ ফর্মেটে ছয় দেখায় চারটি জয় নিয়ে পরিসংখ্যান বিবেচনায় এগিয়ে ছিল আফগানিস্তান।
টি-২০ সিরিজের আগে একমাত্র টেস্টেও বাংলাদেশকে পরাজিত করে আফগানরা।

আরো সংবাদ