আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৪:৪৪

খোলা জায়গায় ছেঁড়া টাকা ফেলায় তিন কর্মকর্তাকে শোকজ

বগুড়ায় বাংলাদেশ ব্যাংকের বাতিল নোটের টুকরা পৌরসভার নির্ধারিত ডাম্পিং স্টেশনে না ফেলে খোলা জায়গায় ফেলায় সংস্থাটির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের তিন কর্মকর্তাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয়েছে।

বুধবার সকালে বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহবুবর রহমান এ সংক্রান্ত আদেশে স্বাক্ষর করেন।

শোকজ নোটিশ পাওয়া কর্মকর্তারা হলেন বগুড়া পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক মামুনুর রশিদ, একই বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ও বস্তি উন্নয়ন কর্মকর্তা রাখিউল আবেদীন।

বগুড়া পৌরসভার সচিব রেজাউল করিম জানান, ওই তিন কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে শোকজের জবাব দাখিল করতে বলা হয়েছে। এর পাশাশাপাশি যে ট্রাকে বাতিল নোটের ওই টুকরাগুলো বহন করা হয়েছিল সেটির ভাড়ার চুক্তিও বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর বগুড়া পৌরসভার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী কর্তৃক বাংলাদেশ ব্যাংক বগুড়া অফিসের বাতিলকৃত নোটের ক্ষুদ্র ক্ষুদ্র শ্রেডেড টুকরা পৌরসভার আবর্জনা ফেলার নির্ধারিত স্থানে না ফেলে অন্যত্র ফেলা হয়। যা বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় বিভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। এতে করে জনমনে বিভ্রান্তির সৃষ্টির পাশাপাশি নানা প্রশ্ন উঠেছে।

আরো সংবাদ