আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - বিকাল ৪:১৩

এসএ গেমসে বাংলাদেশকে প্রথম স্বর্ণ পদক এনে দিলেন দিপু

নেপালে চলমান এসএ গেমসে প্রথম স্বর্ণ পদক জয় করে বাংলাদেশকে গর্বিত করলেন দিপু চাকমা। নেপালের কাঠমান্ডুতে আজ গেমসের প্রথম দিনে তায়কোয়ান্দো পুমসে ইভেন্টে ২৯ প্লাস বছর ক্যাটাগরিতে স্বর্নপদক জয় করেছেন তিনি। ১৬.২৪ পয়েন্ট সংগ্রহের মাধ্যমে শ্রীলংকা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিদ্বন্দ্বিদের পেছনে ফেলেন তিনি।
প্রথমবারের মত এসএ গেমসে অংশ নিয়েই স্বর্ণ পদক জিতে বাজিমাত করার পর নিজের প্রতিক্রিয়ায় রাঙ্গামাটির ছেলে দিপু বলেন, ‘আমার অনুভুতি ভাষায় প্রকাশ করা কঠিন। আমি এখনো বিশ্বাসই করতে পারছি না যে স্বর্ণ পদক পেয়েছি।
দেশের বাইরে খেলতে এসেছি, দেশের প্রতিনিধিত্ব করতে এসেছি। দেশকে কিছু দিতে পেরে আমি গর্বিত। এই আনন্দ আমি আসলে এখনও বুঝতে পারছি না। আমার হাত ধরে যদি প্রথম সোনার পদক এসে থাকে, তাহলে এই আনন্দ আসলে ভাষায় প্রকাশ করার মতো না।
এর আগে কোনো গেমসে কখনও সোনার পদক পাইনি। অন্য দেশে খেলতে এসে সোনার পদক পেয়েছি। এখানে স্বর্ণ পদক পেয়ে আমি গর্ববোধ করছি। আসলে আমরা স্বর্ণ পদকের লক্ষ্য নিয়ে এখানে এসেছি। সেভাবে প্রস্তুতিও নিয়েছি।’

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত