আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৯:১০

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় মাদরাসাছাত্রীর ওপর এসিড নিক্ষেপ!

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় পাবনার মাদরাসাছাত্রীর ওপর এসিড নিক্ষেপ করেছে দুই কিশোর। পরে তাদের আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

শুক্রবার রাতে ওই উপজেলার বনগ্রাম সরকার পাড়ায় এ ঘটনা ঘটে। এসিড দগ্ধ মাদরাসাছাত্রীর নাম সবুরা খাতুন (১৪) । তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসিড আক্রান্ত সবুরা খাতুন উপজেলার বনগ্রাম সরকারপাড়া গ্রামের ব্যবসায়ী সলিলুর রহমানের মেয়ে ও বনগ্রাম বেনিয়াজী দাখিল মাদরাসার দশম শ্রেণির ছাত্রী।

আটকৃতরা হলেন, উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বনগ্রাম পশ্চিম চকপাড়া গ্রামের হাসিবুর রহমানের ছেলে রতন হোসেন (১৮) মনসুর আলী ও বনগ্রাম পুকুরপাড়া গ্রামের মুক্তার হোসেনের ছেলে রিপন হোসেন (১৭)। 

ছাত্রীর বাবা সলিলুর রহমান অভিযোগ করে জানান, শুক্রবার রাতে ঘরে পড়াশোনা করছিল সবুরা। ঘরের দরজা খোলা ছিল। এ সময় তাকে  লক্ষ্য করে এসিড নিক্ষেপ করে পালানোর সময় রতন ও রিপনকে আটক করে স্থানীয়রা। পরে এসিড আক্রান্ত সবুরাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। 

সবুরা খাতুনের বোন শরিফা খাতুন বলেন, আমার বোনটা এসিডে ঝলসানো শরীর নিয়ে হাসপাতালের বিছানায় ছটফট করছে। কেউ বিয়ে করতে চাইলেই কি তাদের প্রস্তাবে রাজি হতে হবে? বিয়ে করতে রাজি হয়নি বলেই আমার বোনের এই অবস্থা। আমরা এই ঘটনার দৃষ্টান্ত বিচার চাই বলে কান্নাকাটি করেন। 

এ বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আটক দুইজনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। 

আরো সংবাদ