আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:৫৩

নাসির উদ্দিনকে অব্যাহতি দিলো যশোর জেলা শ্রমিকলীগ!

খান জাহান আলী 24/7 নিউজ ডেস্ক :: গত ০৫ অক্টোবর ২০১৯ বিকালে যশোর জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় শ্রমিকলীগ যশোর জেলা শাখার কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় বর্তমান সংগঠনের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দীন কে অব্যহতি দেয় সংগঠনটি।

ঐদিন জেলা কমিটির সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে জরুরি সভায় নির্বাহী পরিষদের অর্ধশতাধিক সদস্যের উপস্থিতিতে এমন সিদ্ধান্ত গ্রহন করা হয় এমনটি জানিয়ে একটি প্রেস রিলিজ প্রকাশ করে সংগঠনটি।

উক্ত প্রেস রিলিজের ২য় সিদ্ধান্তে উল্লেখ করা হয়, “বর্তমান সংগঠনের সাধারণ সম্পাদক জনাব মো. নাসির উদ্দিন এর অত্র সংগঠনের গঠনতন্ত্র বিরোধি কর্মকান্ডের কারণে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় তাকে অব্যাহতি দিয়ে সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক জনাব আসাদুজ্জামান বাবলুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব ভার অর্পন করা হয়।”

এ বিষয়ে জাতীয় শ্রমিকলীগ যশোর জেলা কমিটির সভাপতি আজিজুর রহমানের সাথে কথা বললে তিনি খান জাহান আলী 24/7 নিউজ প্রতিনিধিকে জানান, জাতীয় শ্রমিকলীগের গঠনতন্ত্র ১৮ (ক) “ কোন কমিটি যদি কারও বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করে এবং উক্ত কমিটির চার ভাগের তিনভাগ যদি সভায় উপস্থিত থাকলে তার বিরুদ্ধে ঐ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করে কেন্দ্রীয় কমিটি বরাবর অনুমোদনের জন্য পাঠাতে পারবেন।”

যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিনের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, এটা সম্পূর্ণ আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য করা হয়েছে।তিনি জানান ২০১৭ সালে ৩০ জুন মোমিননগর কতৃপক্ষ ঐ অফিসের (ঘরের) বরাদ্দ বাতিল করেছে।যার তিনমাস পরে আমাদের এই কমিটি গঠন হয়েছে। তিনি খান জাহান আলী 24/7 প্রতিনিধিকে জানান, গত পাঁচ (০৫) বছর ঐ ঘর ভাড়া দেয়নি বর্তমান কমিটি।তারই ভিত্তিতে ঘরটি মোমিন নগর কতৃপক্ষ অন্যত্র ভাড়া দিয়েছে।তিনি দাবি করেন বহিস্কারের প্রস্তাব,অনুমোদন,অনুমোদন সম্পূর্ণ কেন্দ্রীয় কমিটির ওপর নির্ভর করবে।

উল্লেখ্য মোমিন নগর সোসাইটি কতৃক ঘরটির চুক্তিনামার টাকা এবং আসবাবপত্র সংগঠনের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বুঝে পেয়েছেন বলে দাবি করেন সংস্থার সভাপতি আজিজুর রহমান। সভাপতি ব্যাতিত সাধারণ সম্পাদককে একক ভাবে চুক্তিনামার টাকা এবং আসবাবপত্র ফিরিয়ে দিতে পারেন কিনা এ বিষয়ে মোমিন নগর কতৃপক্ষ এবং সাধারণ সম্পাদক বরাবর কারণ দর্শানোর নোটিশ দিলে সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটির সাথে কথা বলতে বলেন এমনটি জানান সংগঠনটির নেতাকর্মীরা। সাধারণ সম্পাদককে বহিষ্কারের উপযুক্ত কারণ উল্লেখ করে কেন্দ্রীয় কমিটি বরাবর নথি পাঠিয়েছেন বলে জানান সভাপতি আজিজুর রহমান।

সংগঠনটির একজন নেতা জানান ২০১৩ সালের ১০ সেপ্টেম্বর এই্ নাসিরউদ্দিন একবার বহিস্কার হয় একই ভাবে ২০১৯ সালের ০৫ অক্টোবর তার এই বহিষ্কারে কার্যনির্বাহী কমিটির যৌথ সিদ্ধান্তে তাকে বহিস্কার করা হয়।

এ বিষয়ে মোমিন নগর সোসাইটির সভাপতির সাথে ফোনে কথা বলার চেষ্টা করলে ফোন ধরেননি তিনি।            

আরো সংবাদ