আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:০৬

শার্শায় মানবসেবার নামে মিজানের প্রতারণা

জসীম উদ্দীনঃ যশোরের শার্শা উপজেলায় মানব সেবা নামে মিজান নামে এক মটর মেকানিক প্রতারণা করে ব্যবসা করে যাচ্ছে ৷  মিজান উপজেলার শ্যামলাগাছী গ্রামের বাসিন্দা । নিজে একজন মটর মেকানিক। কিন্তু বর্তমান তিনি আর মটর মেকানিকের কোন কাজ করে না। 

করোনা লকডাউনের ভয়াবহ পরিস্থিতি পুঁজি করে শুরু হয় মিজানের ব্যবসা বা ভন্ডামি।  নাভারণ বুরুজবাগান গার্লস স্কুলের পাশে একটি নার্সারিতে (বাদল নার্সারি) গড়ে উঠে তার ব্যবসার বা প্রতারণার মূল কেন্দ্র । যেখানে খোলা হয় “ফ্রী খাবার বাড়ি” নামে একটি সেবা প্রতিষ্ঠান ।  মিজানের দাবি ফ্রী খাবার বাড়ির প্রতিষ্ঠাতা মিজান আর সার্বিক তত্ত্বাবধানে বাদল নার্সারির মালিক বাদল হোসেন। কিন্তু স্থানীয়রা ও বাদল নার্সারির মালিক বলছে ভিন্ন কথা। 

বাদল নার্সারির মালিক বাদল হোসেন খানজাহান আলী নিউজের সাথে একান্ত সাক্ষাৎকারে বলেন,  মিজান একটা প্রতারক । মিজান আমার প্রতিষ্ঠিত ” ফ্রী খাবার বাড়ি ” নিয়ে ব্যবসা শুরু করেছিলো।  ফ্রী খাবার বাড়ির নামে প্রবাসীদের ও স্থানীয় মানুষের থেকে বিভিন্ন সময় মোটা অর্থ চাল, ডাল এসব নিয়ে তার বাড়ি যেত। আবার এতিমদের খাওয়ানোর জন্য প্রবাসীদের টাকায় মাংস কিনে ঐ মাংস মিজান ৫-৬ কেজি করে বাড়ি নিয়ে যেত। আবার বিভিন্ন এতিমখনায় ও মাদ্রাসায় পবিত্র কুরআন শরীফ দেওয়ার কথা বলে মোটা অংকের অর্থ নিত । যেখানে ১০০ টি পবিত্র কুরআন শরীফের টাকা নিতো আর বিতরণ করতো ২০-৩০ টি। এবার স্থানীয় কিছু হলুদ সাংবাদিককের নিয়ে কিছু টাকা দিয়ে ফেসবুক বা নামধামহীন অনলাইন পোর্টাল এবং ইউটিউব টিভি চ্যানেলে নিউজ করে বিশাল ব্যাপার মনে করে। আর মিজান প্রতিনিয়ত মাদক সেবন করে ( মদ খায়)। রোজা থাকে না সারাদিন পান খায়।  
তিনি আরো বলেন,  মিজান এসব প্রতারণা করে সিলেটে কারখানা করেছে।  আবার বলে দাবি করে মানব সেবায় জমি বিক্রি করেছে এটা বানোয়াট কথা। মিজান জমি বিক্রি করেছে সে খুনের আসামী সেই কোর্ট চালাতে টাকার দরকার তাই। 

এদিকে মটর মেকানিক মিজানের সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে কয়েকবার ফোন দিলে পাওয়া যায় নি। 

খানজাহান আলী 24/7 নিউজ

আরো সংবাদ