আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - সকাল ৭:০৯

শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার : শুধু জিপিএ-৫ পেলে হবে না। দেশের জন্য ভালো মানুষ ও সুনাগরিক হওয়া জরুরি বললেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার এমএ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পরীক্ষার আগে পরীক্ষার্থীরা ভালোভাবে পড়াশোনা করবে, ঠিকভাবে পরীক্ষা দেবে এবং ভালো ফল করবে। অনৈতিকতার পথে হেঁটে কখনও ভালো ফল পাওয়া যায় না।

আগামী ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। সেই পরীক্ষায় সবাই যেন ভালোভাবে উত্তীর্ণ হতে পারে সে কামনা করছি, বলেন তিনি।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, অপকর্মকারীরা অপকর্মের জন্য চেষ্টা করবে। কিন্তু আপনারা যদি সেই প্রশ্নপত্র পাওয়ার আগ্রহ না দেখান, তবে তারা লাভবান হবে না। আমরা সবাই মিলে এ প্রক্রিয়াটি সুন্দর, সফল ও ত্রুটিমুক্ত করতে চাই।

মন্ত্রী বলেন, ক্লাসে প্রথম, জিপিএ-৫ পাওয়া জরুরি কিন্তু একমাত্র নয়। ভালো মানুষ, সুনাগরিক হওয়া জরুরি। সোনার মানুষ লাগবে। এর জন্য শুধু জিপিএ-৫ পেলে হবে না, সুস্থ মানুষ চাই, ইতিহাস-সংস্কৃতি, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর জীবন জানা চাই।

পাশাপাশি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে হবে। এ ক্ষেত্রে খেলাধুলার বিকল্প নেই। আমাদের মেয়েরা বিশ্ব মাত করছে। ছেলেরাও পারবে, বলেন তিনি।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত