আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৬:৪৪

আরবপুর ইউ পির মানচিত্রে মুক্তেশ্বরি টু ধর্মতলা খালের নিশানা একে দিলাম: শাহারুল ইসলাম।

 ওমর আল হাসান (যশোর থেকে): দীর্ঘ দুই যুগ পরে পানিবন্দী দশা থেকে মুক্তি পেতে যাচ্ছে যশোর সদর উপজেলার ৯নং আরবপুর ইউনিয়নের ২৫ হাজার মানুষ। সূত্র জানায় আরবপুর ইউনিয়নের ধর্মতলা কেন্দ্রীক ধর্মতলা,খোলাডাঙ্গা, আদ্-দ্বীন হাসপাতাল এলাকা সহ রেল লাইন এলাকা দীর্ঘ দুইযুগ ধরে বর্ষার মৌসুমে পানিবন্দী হয়ে দূর্বিসহ জীবন যাপন করে আসছিলো উল্লেখিত এলাকার ২৫ হাজার মানুষ। বর্ষার মৌসুমে এক প্রকারের গৃহবন্দী হয়ে পড়তেন উক্ত এলাকার বসিন্দারা। দুই যুগে তারা বিভিন্ন জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরে কোন আশার আলো দেখতে পাননি। ফলে নিরুপায় হয়ে অনেকটাই গৃহবন্দী জীবনে অভ্যস্ত হয়ে পড়েছিলেন তারা। পরবর্তীতে ২০১৬ সালে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহারুল ইসলাম নির্বাচিত হয়ে ৯নং আরবপুর ইউনিয়নের দায়িত্বভার গ্রহনের পর তিনি আরবপুরের মানুষের  ভাগ্যোন্নয়ের শপথ নেন এবং সে মোতাবেক কাজ করে চেলেছেন। তারই ধারাবাহিকতায় এবার দীর্ঘ দুইযুগ ধরে অবহেলিত ২৫ হাজার মানুষের পানিবন্দী দসার মুক্তির কান্ডারী হয়েছেন ৯নং আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম।যশোরের পৌর মেয়র জহিরুল ইসলাম চাকালাদার রেন্টুর সহয়তায় খাল খননের কাজও শুরু করেছেন তিনি। রবিবার খাল খনন কাজের উদ্ভোদন করেন যৌথভাবে পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ও ৯নং আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম।
উদ্ভোদন করেই থেমে নেই কাজ প্রতিদিন নেতাকর্মীদের নিয়ে খাল খননের কাজ তদরকি ও নির্দেশনা প্রদান করে চলেছেন শাহারুল ইসলাম। আজ খাল খননের তৃতীয় দিনে হযরত শাহ্ খানজাহান আলী২৪ ডটকমের মুখোমুখি হন শাহারুল ইসলাম এ সময় তিনি বলেন “আরবপুর ইউ পির মানচিত্রে মুক্তেশ্বরি টু ধর্মতলা খালের নিশানা একে দিলাম-পানি বন্দি থেকে চিরতরে নিস্তার পেল অত্র এলাকাবাসী ” এ সময় শাহারুল ইসলাম খাল খনন কাজে সহায়তা প্রদান করার জন্য পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু কে ধন্যবাদ জানিয়ে তার ভূয়সী প্রশংসাও করেন। অন্যদিকে দীর্ঘ বছর অবহেলিত পানিবন্দী  এলাকার মানুষ সস্তির নিঃশ্বাষ ফেলছেন,এলাকার শত শত মানুষ যশোর জেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক শাহীন চাকলাদার, যশোর পৌরসভার  মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু এবং ৯নং আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলামের প্রতি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের দীর্ঘায়ু কামনা করেন। উল্লেখ্য খনন কাজ পরিদর্শন কালে উক্ত এলাকার মানুষ আবেগ আপ্লুত হয়ে শাহারুল ইসলামকে বুকে জড়িয়েও ধরেন কেউ কেউ। ৯ নং আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম একই সাথে  যশোর জেলা আওয়ামিলীগের সদস্য এবং  সদর উপজেলা আওয়ামিলীগের সাংগাঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আরো সংবাদ