আজ - বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - বিকাল ৪:০৪

দেয়াড়ায় তাল গাছের গুরুত্ব শীর্ষক মাঠদিবস ও বৃক্ষরোপণ কর্মসূচি।


স্টাফ রিপোর্টার : যশোর সদরের দেয়াড়া ইউনিয়ন পরিষদের তত্ত্বাবধায়নে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ১০ হাজার তাল গাছের চারা রোপন কর্মসূচি গ্রহণ করা করা হয়েছে। মানুষকে প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত থেকে নিরাপদ রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রম হাতে নিয়েছেন ।

শনিবার জেলা কৃষকলীগের আয়োজনে যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের আরিচপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাঙ্গনে আলোচনা সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়। যশোর বিএএসআরআই মহাপরিচালক ড. আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (গবেষণা) বলাই কৃষ্ণ হাজরা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বন বিভাগ যশোরের কর্মকর্তা সরওয়ার আলম, বৈজ্ঞনিক কর্মকর্তা (মৃত্তিকা সম্পদ) জি এম মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ সুগার গবেষণা ইনস্টিটিউট প্রযুক্তি পরিচালক ড.এ এস এম আমান উল্লাহ, দেয়াড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমান, জেলা কৃষক লীগের সভাপতি এ্যাড. শামসুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাড. মোশাররফ হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুনসুর আলী, ইউনিয়ন যুবলীগের সভাপতি ইয়ারুল হক জুয়েল সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সেলিম রেজা লেন্টু, সাধারণ সম্পাদক নাজমুল হুদা মিঠু সহ সকল ইউপি সদস্যগণ।

এসময় প্রধান অতিথি বলাই কৃষ্ণ হাজরা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশের প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত থেকে নিরাপদে থাকার জন্য সারা দেশে এ কার্যক্রম চলছে। মানুষের জীবনের নিরাপত্তার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রম হাতে নিয়েছেন। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন হলে আমাদের দেশে প্রতি বছর যে পরিমান মানুষ বজ্রপাতে মারা যায় তা অনেকাংশে রোধ করা যাবে। তাই জীবনের নিরাপত্তার জন্য প্রত্যেককেই একটি করে তাল গাছ রোপন করা উচিৎ।

মাঠদিবসের আলোচনা শেষে দেয়াড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমান ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গাঁছের চারা রোপণ করে কর্মসূচির শুভসূচনা করেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত