আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১১:০৭

শাহারুল ইসলামের বিরুদ্ধে আবারও ষড়যন্ত্র: সংবাদ সম্মেলন করলেন মাদকসেবী তরিকুল ইসলাম

নিজেস্ব প্রতিবেদক :: যশোর সদর উপজেলাধীন ০৯ নং আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: শাহারুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক তথ্য প্রদান পূর্বক সংবাদিক সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করেন আরবপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যরা।

আজ (০৩/১১/২০১৯) রবিবার দুপুর ১২.৩০ মিনিটে যশোর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এর আগে আরবপুর ইউনিয়নের ০৫ নং ওয়ার্ড ইউপি সদস্য তরিকুল ইসলাম আজ সকাল ১১.০০ টায় যশোর প্রেসক্লাবে শাহারুল ইসলামকে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় করার উদ্দেশ্যে আয়োজিত সংবাদ সম্মেলনের প্রতিবাদে আজকের সংবাদ সম্মেলনের লিখিত খসড়া পড়ে শোনান আরপপুর ইউনিয়নের মহিলা সংরক্ষিত আসনের ইউপি সদস্যা রুবিনা পারভিন (চায়না)

এসময় উল্লেখ করা হয়, আরবপুর ইউনিয়নের ০৫ নং ওয়ার্ড ইউপি সদস্য তরিকুল ইসলামের অপকর্মের প্রতিবাদ করায় সে সম্পূর্ণ ভাবে চেয়ারম্যান শাহারুল ইসলামকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে ইউনিয়নের কিছু অসামাজিক মানুষের ইন্দোনে এই সাংবাদিক সম্মেলন করেছেন। আরবপুর ইউনিয়নের ০৫ নং ওয়ার্ড এর ইউ পি সদস্য মো: তরিকুল ইসলাম আজ (০৩/১১/২০১৯) তারিখে আমাদের ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান শাহারুল ইসলামের বিরুদ্ধে একটি সংবাদিক সম্মেলনে উল্লেখ করেছেন, চেয়ারম্যান সাহেব সম্মানী ভাতা ও তার ০৫ নং ওয়ার্ডে কোন উন্নয়ন কর্মকান্ড করেন না। এমন কথার ভিত্তিতে ইউপি সদস্য রুবিনা পারভিন লিখিত বক্তব্যে বলেন, আমি সহ  আমরা (ইউপি সদস্যবৃন্দ)  শপথ নেওয়ার পর থেকে আজ পর্যন্ত আমাদের চেয়ারম্যানের সাথে থেকে অতীতের সকল সময় থেকে আজ পর্যন্ত আমাদের ইউনিয়নের সম্মানিত নাগরিকদের কল্যানে সকল বিষয়ে ন্যায় নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছি। আমি সহ আমার ইউপি সদস্যগণ স্থাণীয় সরকারের নিয়ম অনুযায়ী আমাদের সম্মানী সহ সকল বিষয়ে আমি সহ আমাদের ইউপি সদস্যদের সাথে চেয়ারম্যান সাহেবের কোন দুরত্ব নেই। আমরা সরকারের ঘোষনা মোতাবেক মাদক সন্ত্রাসী সহ সকল অপরাধ সংক্রান্ত কর্মকান্ডের বিরুদ্ধে কর্মসূচী গ্রহণ করেছি। যে কর্মসূচী সাংবাদিক ভাইয়েরা এবং যশোর সদর কোতয়ালী থানার পুলিশ প্রসাশন সহ সকলেই জানেন। ইতিমধ্যে আমরা এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়েছি। যা বিভিন্ন সময় আপনাদের লেখনির মাধ্যমে আপনারা লোকসম্মুখে তুলে ধরেছেন।

এসময় লিখিত বক্তব্যে সাংবাদিক ভাইদের আরপপুর ইউনিয়নে এসে সরজমিনে পরিদর্শন এবং পর্যবেক্ষণ করে  তরিকুল ইসলামের সংবাদিক সম্মেলনের যৌক্তিকতা বিবেচনা করার আহবান রেখে বলেন, আমরা যে মুহুর্তে মাদক সন্ত্রাসী নির্মূলের বিরুদ্ধে বিভিন্ন সভা সমাবেশ করছি ঠিক তখন থেকেই ০৫ নং ওয়ার্ডের এই ইউপি সদস্য এবং এলাকার কিছু অসামাজিক ব্যক্তি মাদক সেবক ও মাদক বিক্রেতাদের পক্ষ নিয়ে ইউনিয়নের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে।

আপনারা জানেন অতীতে আরবপুর ইউনিয়ন মাদক ও সন্ত্রাসীর যে অভয়অরন্য ছিলো তা আমাদের ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যানকে সাথে নিয়ে আমরা ন্যায় নিষ্ঠার সাথে ইউনিয়নটিকে একটি স্বস্তি ও শান্তির এলাকা হিসেবে তৈরি করেছি। ইউনিয়নের সকল শ্রেণী পেশার মানুষ এখন শান্তি ও স্বস্তির সাথে জীবনযাপন করছেন।

এসময় আরবপুর ইউনিয়নের ০৫ নং ওয়ার্রডর ইউপি সদস্য তরিকুল ইসলামকে  প্রকাশ্য মাদকসেবী।খোলাডাঙা কদমতলা জামে মসজিদের সামনে তার নিজ ঘরে বসে অন্যান্য জায়গার জুয়াড়িদের আমন্ত্রন জানিয়ে সেখানে মাদক সেবন সহ জুয়ার আসর বসান এমন অভিযোগ তুলে ধরেছেন ঐ ইউনিয়নের ইউপি সদস্যদের সংবাদ সম্মেলনে। বলা হয়, তার(তরিকুল ইসলামের) আপন দুই ভাইপো জঙ্গী সংগঠনের সাথে জড়িত। ইতিমধ্যে জঙ্গী সংগঠন হিযবুত তাহেরীর বিভাগীয় নেতা স্বজল (তরিকুলের ভাইপো) মাননীয় পুলিশ সুপার ও খুলনা বিভাগের ডি আই জি মনিরুজ্জামানের নিকট আত্বসমর্পণ করেছে। দীর্ঘদিন ধরে সে তার ভাইপোদেরকে দিয়ে ইউনিয়নের চেয়ারম্যান সহ ইউপি সদস্য এবং সাধারণ মানুষকে হুমকি ও বিভিন্ন ভাবে বেইজ্জতি করেছে। তার বাড়ি খোলাডাঙ্গা হওয়ার কারণে সে বিভিন্ন সময় চেয়ারম্যান সাহেবকে জিম্মি করে নিজের স্বার্থকে হাছিল করতে চায়।

এর আগে তরিকুল ইসলাম আরবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলামকে ঠিক একই ভাবে জিম্মি করে তার স্বার্থ হাছিলের চেষ্টা করেছিলো। সিরাজুল ইসলাম তার কথা না শোনার ফলে সে (তরিকুল ইসলাম) ধর্মতলার মত একটা জনবহুল স্থানে বেধড়কভাবে জনগনের সামনে মারপিট করেন ও ইউ পি সচিব সালমা কানিজ ডালিয়ার সঙ্গে অশোভন আচরণ করেন এবং পরে সিরাজুল ইসলাম মাননীয় জেলা প্রশাসনের কাছে অভিযোগ করলে স্থানীয় সরকার আইন ২০০৯ অনুযায়ী মাননীয় জেলা প্রশাসক মহাদয় তাকে (তরিকুল ইসলাম) সাসপেন্ড করেন এমনটাই উল্লেখ করে আরও বলেন, একই ভাবে বিভিন্ন সময় সে আমাদের চেয়ারম্যান সাহেবকেও জিম্মি করতে চায়। তার এসব অপকর্মের প্রতিবাদ করায় এলাকাবাসী সহ ইউপি সদস্য ০১ মো: আশরাফুল আলম, ইউপি সদস্য ০৮ মো:উজ্জ্বল রহমান সহ অনেকেই বিভিন্ন হয়রানির স্বীকার হয়েছেন। আমরা তরিকুলের এই অন্যায় থেকে মুক্তি চায়।

যশোর প্রেসক্লাবের এই সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আশরাফুল আলম, আলতাফ হোসেন, উজ্জ্বল হোসেন,রুবিনা পারভিন,সালমা পারভিন (কেয়া), ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, যুবলীগ নেতা কালিম, নুর ইসলাম,মিন্টু,নাজমুল, রানা সরদার প্রমুখ।

আরো সংবাদ