আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৮:৩৫

সমকালের ০৫ জনের বিরুদ্ধে ফের দুটি মামলা!

নিজস্ব প্রতিবেদক :: দৈনিক সমকালের প্রকাশক, ভারপ্রাপ্ত সম্পাদকসহ পত্রিকার তিন কর্মকর্তার বিরুদ্ধে মানহানির অভিযোগে যশোর আদালতে আরো দুইটি মামলা হয়েছে। রোববার শহরের পুলিশ লাইন টালিখোলা এলাকার মৃত মহিদুল ইসলাম মকার ভাই সহিদুল ইসলাম ও একই এলাকার সন্ত্রাসীদের হাতে নিহত মনিরুল ইসলামের মা সুফিয়া বেগম বাদী হয়ে আদালতে এ মামলা করেছেন।
সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গৌতম মল্লিক অভিযোগটি গ্রহণ করে আদেশের জন্য সোমবার দিন ধর্য্য করেছেন। আসামিরা হলেন, সমকালের প্রকাশক একে আজাদ, ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি ও প্রতিবেদক জয়নাল আবেদিন।
সহিদুল ইসলামের অভিযোগে জানা গেছে,

গত ১ অক্টোবর সমকাল পত্রিকায় যশোরে ফের আলোচনায় শাহীন চাকলাদার শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের ভিতরে অনৈতিক কর্মকান্ডে একদল ক্যাডার উল্লেখ করে তার মৃত ভাই মহিদুল ইসলাম মকা পুরাতনকসবা এলাকায় বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের নেতৃত্ব দেয় বলে উল্লেখ করা হয়েছে। প্রকৃতপক্ষে মহিদুল ইসলাম মকা এ সংবাদ প্রকাশের এক বছর আগে মারা গেছেন।


অপরদিকে, সুফিয়া বেগমের অভিযোগে জানা গেছে, সমকাল পত্রিকায় যশোরে ফের আলোচনায় শাহীন চাকলাদার শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে আমার মৃত ছেলের নামে একই অভিযোগ দিয়েছে। ২০১৮ সালের ১৩ মে সন্ত্রাসী হামলায় আহত হয়ে পরদিন মনিরুল মারা যায়। মনিরুল তরুন লীগের সাংগঠনিক সম্পাদক ছিলো।


আসামিরা পরিকল্পিতভাবে পরিবারের সামাজিক সম্মান ক্ষুন্ন করতে মিথ্যা ও ভিত্তিহীন এ সংবাদ প্রকাশ করিয়েছেন। ফলে তারা আদালতে এ মামলা করেছেন।

আরো সংবাদ