আজ - মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, (শরৎকাল), সময় - রাত ৪:৩৪

ভবিষ্যতে বন্যা কবলিত এলাকায় স্থগিত থাকবে এসএসসি পরীক্ষা. শিক্ষামন্ত্রী

ভবিষ্যতে বন্যা বা অন্য কোন প্রাকৃতিক দুর্যোগের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষা আর পেছানো হবে না। যেসব অঞ্চলে বন্যা কবলিত হবে কেবল সেখানে পরীক্ষা স্থগিত থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠ, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্নের লক্ষ্যে গঠিত জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটির সভা শেষে প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী একথা জানান।

এর আগে গত ১৯ জুন থেকে শুরু হওয়ার কথা থাকলেও সিলেট ও উত্তরাঞ্চলে বন্যার কারণে এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করা হয়। আগামী ১৫ সেপ্টেম্বর এই পরীক্ষা শুরু হচ্ছে।

এদিকে চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা সকাল ১০টার পরিবর্তে ১১টা থেকে শুরু হবে। ৩ ঘন্টার পরিবর্তে পরীক্ষা হবে ২ ঘন্টা। এর মধ্য এমসিকিউ ২০ মিনিট, লিখিত ১ ঘণ্টা ২০ মিনিট।

অন্যদিকে, প্রশ্নফাঁস, গুজবমুক্ত পরিবেশ বজায় রাখতে ১২ সেপ্টেম্বর থেকে দেশের সবধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে ২ অক্টেবর পর্যন্ত মোট ২০ দিন দেশের সবধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত