স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত ২৮ ফেব্রুয়ারির পর

স্কুল-কলেজ খোলার বিষয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান ২৪ মে থেকে শুরু হবে। শিক্ষার্থীদের সুবিধায় আবাসিক হল ১৭ মে খুলে দেওয়া হবে। এর আগে সব ধরনের পাঠদান ও পরীক্ষা বন্ধ থাকবে। আর স্কুল-কলেজ খোলার বিষয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি পর সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের টিকা দেওয়া হবে।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ ঘোষণা করা হয়। করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেওয়া হয়েছে। তবে কয়েক ধাপ বাড়ানোর পর ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ছিল। সেই ছুটি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।