আজ - বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা রমজান, ১৪৪২ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৮:৩২

আগামী ৩ মাসের মধ্যে যমেক হাসপাতালে আইসিইউ চালু হবে: স্বপন ভট্টাচার্য্য

স্থানীয় সরকার, পল্লী উনয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, আগামী তিন মাসের মধ্যে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ চালু করা হবে। এছাড়া, হাসপাতালে কর্মরত আউটসোর্সিং কর্মী যারা দালালি কাজে জড়িত তাদের চিহ্নিত করে বাদ দিয়ে নিয়োগ করা হবে নতুন কর্মী। হাসপাতালের জায়গা না থাকায় বর্তমানে মডেল ফার্মেসি নির্মাণ সম্ভব না হলেও মাল্টিপারপাস সেন্টার নির্মাণের পর সেই ভবনে মডেল ফার্মেসি চালু করা হবে। বৃহস্পতিবার সকালে জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 
প্রতিমন্ত্রী আরও বলেন, হাসপাতালের সামনে যানজট সমস্যা দীর্ঘদিনের। এ সমস্যা নিরসনের জন্য ট্রাফিক পুলিশ ও পৌসভার দু’জন কর্মী কাজ করবেন। হাসপাতালের মসজিদ মাকের্ট ও সাইকেল স্ট্যান্ডের অতিরিক্ত অর্থ জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ফান্ডে জমা হবে। পরে এই অর্থ ব্যবহার করা হবে সেবা কাজে। সভায় সভাপতিত্বে করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলীপ কুমার রায়।
সভার শুরুতে হাসপাতালের সেবা কার্যক্রমনের উপর প্রজেক্টরের মাধ্যমে প্রতিবেদন উপস্থাপন করেন আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ। সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক হুসাইন শওকত, মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর মহিদুর রহমান, সিভিল সার্জন শেখ আবু শাহীন, ডাক্তার তোফাজ্জেল হোসেন, পৌর কাউন্সিলর মোকছিমুল বারী অপু ও বিএম কামাল হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম ফারুক, আবুল হাসনাত মো. আহসান হাবিব,এএইচএম আব্দুর রউফ প্রমুখ। 

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত