আজ - মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি, (শীতকাল), সময় - সকাল ৬:৩৭

কেবল কয়েকটি নাম বলতে পারে নিখোঁজ শিশুটি !

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ঃ হাসিতে সব সময় ভরে থাকে মুখটি। নির্বাক শিশুটি কেবল নিজের নাম ‘মামুন’সহ মা-বাবা ও জেলার নামটি আড়ষ্ট ভাষায় প্রকাশ করতে পারে। এক মাসের বেশি সময় ধরে শিশুটি রয়েছে যশোরের একটি বেসরকারি সংস্থার হেফাজতে।

মামুন

গত ৪ জুলাই বছর পাঁচেকের এই ছোট্ট শিশুটিকে উদ্ধার করে যশোর কোতোয়ালি থানা পুলিশ। পরদিন এ খবর পেয়ে বেসরকারি সংস্থা রাইটস শিশুটিকে তাদের জিম্মায় নিয়ে আসে। পরে শিশুটিকে রাখা হয় ঢাকা আহছানিয়া মিশনের যশোরের ভেকুটিয়া শেল্টারহোমে। শিশুটি বাকপ্রতিবন্ধী, একই সঙ্গে সে মানসিক প্রতিবন্ধী।

শিশুটি তার নাম মামুন বলতে পারে। তার মায়ের নাম একবার বলেছে সুখজান, আরেকবার শাহিদা। বাবার নাম আবু জাফর। বাড়ি কোথায়? সাতক্ষীরায়। অস্পষ্ট ভাঙা ভাঙা স্বরে এই শব্দগুলোই বলতে পারে মামুন।

আজ রোববার সকালে রাইটস যশোরের জেলা কর্মকর্তা রুহুল কুদ্দুস শিশুটিকে নিয়ে এসেছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবে। তার সঙ্গে কথা বলার চেষ্টা করেন সাংবাদিকরা। কিন্তু মামুন কেবল মা-বাবা জেলা আর নিজের নাম খণ্ডিতভাবে বলতে পারে।

শিশুটির অভিভাবক কে, কোথায় তার বাড়ি—এসব কিছু জানতে বিভিন্ন স্থানে খবর পাঠানো হয়েছে। ফেসবুকেও চলছে মামুন পরিচিতি জানার আহ্বান।

তার পরিচয় জানানোর জন্য রাইটস যশোরের ০১৭৩৫৩৫০৯০০ অথবা সাতক্ষীরা প্রেসক্লাবের নম্বরে (০১৭১১১৭০১২৩) যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত