আজ - মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১০:৩৫

খুলনাঃ মেঘনা তেলের ডিপোতে অগ্নিকাণ্ড নিহত ২।

নাঈম সাব্বির ঃ খুলনার খালিশপুরে রাষ্ট্রায়ত্ত মেঘনা তেলের ডিপোতে অগ্নিকাণ্ডে দুই জন নিহত হয়েছেন। শহরের শিল্পাঞ্চল এলাকায় এই অগ্নিকাণ্ডে দগ্ধ হয়েছেন আরও ৯ জন।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, অগ্নিদগ্ধ ১১ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা দুজনকে মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন, মিটারম্যান কামাল শরীফ ও তেলের লরির চালকের সহকারী রাজু। ডিপোর সহকারী মহাব্যবস্থাপক মো. আব্দুল্লাহ নিহতদের পরিচয় নিশ্চিত করেন।

ওসি বলেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে তারা জেনেছেন আজ সকাল ১১টার দিকে ডিপো থেকে অকটেন ও ডিজেল লরিতে ভরানোর সময় বিস্ফোরণ ঘটে।

খবর পেয়ে দৌলতপুর ও খুলনা থেকে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নেভানোর কাজ করে। প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

খালিশপুর এলাকার স্থানীয় একজন বাসিন্দা খকনাজাহান আলী ২৪ ডটকম কে বলেন, রাষ্ট্রায়ত্ত তিনটি তেল কোম্পানি মেঘনা, যমুনা ও পদ্মার ডিপো রয়েছে এই এলাকায়। এ কারণেই দীর্ঘদিন থেকেই তারা সেখানে একটি ফায়ার সার্ভিস স্টেশনের দাবি জানিয়ে আসছিলেন।

অগ্নিকাণ্ডের জন্য স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক রেজাউল করিম ডিপোর কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার সমালোচনা করেন। ওই ডিপোয় অগ্নি নির্বাপণের জন্য প্রয়োজনীয় সামগ্রী ছিল না বলেও তিনি জানিয়েছেন।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন আ’লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন সহ স্থানীয় নেতৃবৃন্দ! এসময় অগ্নিদগ্ধদের সুচিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করে নিহতদের পরিবারের জন্য সরাকারী সহায়তার আশ্বাস প্রদান করেন কামাল হোসেন।

আরো সংবাদ