আজ - শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - দুপুর ২:২৬

চলে গেলেন তরিকুল ইসলাম- শাহিন চাকলাদারের শোক!

মুনতাসির মামুন: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম আজ রবিবার সন্ধ্যা ৫টার দিকে ঢাকার এ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাষ ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি দীর্ঘদিন যাবৎ উচ্চরক্তচাপ ও হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন।

এদিকে তার মৃত্যু সংবাদে যশোরে শোকের ছায়া নেমে এসেছে। দলমত নির্বিশেষে শোক প্রকাশ করেছেন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ। যশোর জেলা আওয়মীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহিন চাকলাদার, সদর উপজেলার সাংগাঠনিক সম্পাদক শাহারুল ইসলাম, বসুন্দিয়া ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল শোক প্রকাশ করে পৃথক বিবৃতি দিয়েছেন।

তরিকুল ইসলাম ১৯৪৬ সালের ১৬ নভেম্বর যশোর শহরে জন্মগ্রহণ করেন। পিতা আলহাজ্জ্ব আব্দুল আজিজ একজন ব্যবসায়ী ছিলেন। মাতা মোসাম্মৎ নূরজাহান বেগম ছিলেন একজন গৃহিণী।

তরিকুল ইসলাম দুই পুত্র সন্তানের জনক। স্ত্রী নারর্গিস ইসলাম তাঁর অন্যতম রাজনৈতিক সহযোদ্ধা। তিনি যশোর সরকারী সিটি কলেজে বাংলা বিভাগের উপাধ্যাক্ষ পদে দায়িত্ব পালন করেছিলেন।

পারিবারিক ব্যবস্থাপনায় জনাব ইসলামের বাল্যশিক্ষা শুরু হয়। অতঃপর ১৯৫৩ সালে তিনি যশোর জিলা স্কুলে তৃতীয় শ্রেণীতে ভর্তি হন। একটানা আট বৎসর শিক্ষা গ্রহণের পর ১৯৬১ সালে তিনি এই স্কুল থেকে প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৬৩ সালে তিনি যশোর মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় থেকে আই. এ. এবং ১৯৬৮ সালে একই কলেজ থেকে তিনি অর্থনীতিতে বি. এ. (অনার্স) ডিগ্রী লাভ করেন। ১৯৬৯ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে অর্থনীতিতে এম. এ ডিগ্রী লাভ করেন।

তরিকুল ইসলাম বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী (৪বার), রাজনৈতিক ব্যক্তিত্ব, “দৈনিক লোকসমাজ” পত্রিকার প্রকাশক, বর্তমানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য।

সোমবার সকাল ১০টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হবে এবং সকাল ১১টা ১৫ মিনিটে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা নামাজ এবং দুপুর ৩ টায় যশোর জেলা বিএনপির অফিসের সামনে ও বাদ আছর যশোর কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠে সর্বশেষ জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

দৈনিক লোকসমাজের সম্পাদক/প্রকাশক তরিকুল ইসলামের মৃত্যুতে খান জাহান আলী 24/7 নিউজ পরিবার শোকাহত।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত