আজ - বৃহস্পতিবার, ৭ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ২৩শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি, (হেমন্তকাল), সময় - সকাল ৯:২১

চুরিকৃত স্বর্নালংকার সহ ৬ গৃহ চোর আটক

যশোরে ডিবি পুলিশ অভিযান চালিয়ে গৃহ চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে। এসময় ১৩ ভরি স্বর্ণ ও রূপার চোরাই অলংকার জব্দ করেছে। মঙ্গলবার রাতে শহরের শংকরপুর এলাকায় অভিযান চালিয়ে এই চোর চক্রকে ধরা হয়।

পুলিশ জানায়, গত ২৪/০৭/২০২২ তারিখ দিবাগত রাতে কোতয়ালী মডেল থানাধীন আরবপুর পাওয়ার হাউজ পাড়া মসজিদ গলি ফাহাদ ম্যানশন বাড়ী নং-৭৩৩ তিন তলা বিশিষ্ট বিল্ডিং বাড়ীর দোতলার পশ্চিম পাশের ইউনিটের বসবাসকারী ফাতিমা খাতুনের বসতঘরের ভেন্টি লেটার, দক্ষিন পার্শের জানালার গ্রীল ভেঙ্গে অজ্ঞাতনামা চোর/চোররা ঘরের মধ্যে বসত কক্ষে প্রবেশ করে স্টীলের আলমারী ভেঙ্গে আলমারীতে রক্ষিত ফাতিমা খাতুন ও তার তিন মেয়ের অনুমান ১৬ ভরি সোনার গহনা যার মূল্য অনুমান ১১,২০,০০০/- টাকা এবং নগদ ৬০,০০০/- টাকা, একটি ডিজিটাল ক্যামেরা, মুল্য-১৪,০০০/- টাকা চুরি করে নিয়ে যায়। যে সংক্রান্তে কোতয়ালী মডেল থানার মামলা নং- ৯২(৭)২০২২, ধারা- ৪৫৭/৩৮০ পেনাল কোড রুজু হয়।

মামলাটি পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ডিবিতে তদন্তের জন্য দিলে ডিবির ওসি রুপন কুমার সরকার, কনস্টেবল মেজবাহ থান্ডার ও ইয়াসিনের বুদ্ধিমত্তায় ডিবি’র এলআইসি টিম গতকাল ১১/১০/২০২২ তারিখ বিকাল থেকে রাত পর্যন্ত কোতয়ালী থানাধীন শংকরপুরস্থ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চোর চক্রের ২ নারী সদস্যসহ ৬ জনকে আটক করে। এসময় তাদের হেফাজত থেকে মোট ৫ ভরি ৭ আনা স্বর্ণালংকার ও ৫ ভরি ১১ আনা রুপার অলংকার ( চোরাই উদ্ধার) জব্দ করেন। ওসি রুপন কুমার সরকার বলেন, প্রাথমিক তদন্তে জানা যায়, শংকরপুর ও বেজপাড়ার কুখ্যাত গৃহ চোর মানিক, বাপ্পি, শিপন ও শান্ত পরস্পর যোগসাজসে যশোর শহর ও শহরতলীর বিভিন্ন গৃহে কৌশলে প্রবেশ করে স্বর্ণালংকার ও মুল্যবান সম্পদ চুরি করে। সেই ধারাবাহিকতায় গত ২৫/০৭/২০২২ তারিখ গভীর রাতে যশোর আবরপুরস্থ পাওয়ার হাউজ পাড়া মসজিদ গলি ফাহাদ ম্যানশন বাড়ী নং-৭৩৩ তিন তলা বিশিষ্ট বিল্ডিং বাড়ীর দোতলার পশ্চিম পাশের ইউনিটের বসবাসকারী ফাতিমা খাতুনের বসতঘরের ভেন্টি লেটার, দক্ষিন পার্শের জানালার গ্রীল ভেঙ্গে গৃহে প্রবেশ করে ১৬ ভরি স্বর্ণলংকার ও নগদ টাকা চুরি করে তাদের সহযোগীদের মাধ্যমে বিভিন্ন ব্যক্তি ও জুয়েলারী দোকানে বিক্রি ও বন্ধক রাখে। আটককৃতরা হলেন, যশোর শহরের বেজপাড়া আনসার ক্যাম্প এলাকারমজিবর সরদার ছেলে মানিক সরদার, (২১) শংকরপুর বটতলা মসজিদ এলাকার তোতা মিয়ার ছেলে আজিম ইসলাম আকাশ, (২২) শংকরপুর জমাদ্দার পাড় ‘র মোঃ হাবিবুর রহমানের মেয়ে মোছাঃ হীরা (৩৫), শংকরপুর পশ্চিমপাড়া এলাকার মোঃ শাহজাহানের ছেলে মোঃ স্বাধীন ইসলাম (২২), শংকরপুর জোমাদ্দারপাড়া এলাকার সাদেক আলী’র মেয়ে মোছাঃ শাহানারা বেগম (৬০) এবং শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার মৃত ইসহাক মিয়ার ছেলে মাসুদুর রহমান বকুল (৫২)।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত