আজ - শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, (শরৎকাল), সময় - রাত ২:০৮

জাতীয় শোক দিবস উপলক্ষে দুস্থদের মাঝে মহিত নাথের খাবার বিতরণ

বিশেষ প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনায় যশোরের সিরাজসিঙ্গায় দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ।

রবিবার বিকেল আওয়ামী লীগ নেতা আকরাম হোসেনের সভাপতিত্বে যশোর সদরের রামনগর ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ কতৃক সিরাজসিঙ্গা প্রাথমিক বিদ্যালয় মাঠে দোয়া ও মিলাদ মাহফিল এবং সুবিধাবঞ্চিত, অসহায়, দুস্থ মানুষের মাঝে থাকার খাবার বিতরণ করা হয়।

এ সময় মোহিত কুমার নাথ বলেন, ‘৭৫ সালে যেভাবে বঙ্গবন্ধুর খুনীদের রাজনৈতিক পুনবার্সন ও পৃষ্ঠপোষকতা করেছে জিয়াউর রহমান, ঠিক একই পন্থায় ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা করেছেন খালেদা জিয়া। এতেই প্রমানিত হয় ১৫ আগস্ট ও  ২১ আগস্ট একই সুত্রে গাথাঁ এবং তাদের লক্ষ্য এক ও অভিন্ন। ১৫ আগস্টের অসমাপ্ত কাজ সমাপ্ত করতেই শেখ হাসিনার জীবননাশের অপচেষ্টা ছিলো ঘাতকচক্রের।

এসময় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ হাসানুজ্জামান হাসু বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমন্ডির ৩২ নম্বরের নিজ বাসায় ঘাতকেরা নির্মম ভাবে বুলেটের আঘাতে সপরিবারকে শহীদ করেন। বিদেশে পালিয়ে যাওয়া বঙ্গবন্ধু খুনিদের দেশে ফেরত এনে দ্রুত বিচারের আওতায় আনতে হবে এব্ং জিয়াউর রহমানের মরনোত্তর বিচারের দাবি করেন। একই সঙ্গে ২১ আগস্টের মামলায় রায় দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন, যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক শেখ হাসানুজ্জামান হাসু, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, ডাঃ মিজানুর রহমান, আলম হোসেন, ফকির আলী, বাবুল আক্তার, জাহিদুল ইসলাম, মতিয়ার রহমান, প্রললাদ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, রামনগর ইউনিয়নের ৮ ও ৯ ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

আরো সংবাদ