আজ - রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি, (বর্ষাকাল), সময় - দুপুর ১:৩০

ঝিকরগাছার সেই তামান্না পা দিয়ে লিখে জিপিএ ৫ পেয়েছে!

যশোর জেলার ঝিকরগাছা উপজেলা বাঁকড়া জে.কে. মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া দুই হাত এক পা বিহীন তামান্না আক্তার নূরা জিপিএ-৫ পেয়েছে। পা দিয়ে লিখে এই অবিস্মরনীয় সাফল্য অর্জন করেছে মেয়েটি। তার এই সাফল্যে এলাকায় মানুষের মধ্যে আনন্দ অনুভূতির সৃষ্টি হয়েছে। সবাই তার প্রশংসায় পঞ্চমুখ। তামান্না এইচএসসিতে ভাল কলেজে ভর্তি হয়ে আরো বড় হতে চাই।

জন্মের সময় দুই হাত ও এক পা ছাড়াই পৃথিবীতে আসে যশোরের তামান্না আক্তার নূরা। লেখার অক্ষমতা তাকে পড়ালেখা থেকে থামাতে পারেনি একচুলও।

এই রকম এক প্রতিবন্ধকতা সত্ত্বেও সাফল্যের সাথে একাডেমীক জীবনের ১০ টি বছর পার করে এসএসসিতে এ প্লাস পাওয়ার গৌরব অর্জন করেছে। প্রবল মনোবলই তাকে এই পর্যন্ত আসতে সাহায্য করেছে।

সহপাঠীদের মত সে হেঁটে স্কুলে যেতে পারেনি। হাত দিয়ে কলম ধরে লিখতেও পারেনি। হুইল চেয়ারে পিতা-মাতা অথবা কোন সহপাঠির সহযোগিতায় যেতে হয়েছে পরীক্ষার হলে। এই রকম প্রতিকুল অবস্থার সাথে যুদ্ধ করে একটি মাত্র পায়ের আঙ্গুলের সাহায্যে লিখে পরীক্ষায় কৃতিত্বের সাথে জিপিএ-৫ পেয়ে আলোচিত তামান্না নূরা। তার এই সফলতায় প্রচন্ড খুশি হয়েছেন তার পিতা-মাতা, শিক্ষক ও সহপাঠি বন্ধুরা।

তামান্না যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউপির সদস্য আলিপুর গ্রামের রওশন আলী ও খাদিজা পারভিন শিল্পীর কন্যা।

আরো সংবাদ