আজ - সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ৭:১৬

টানা পঞ্চমবারের বিজয়ী এমপি শেখ হেলাল কে কামালের শুভেচ্ছা!

মুনতাসির মামুন: জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-১ আসনে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন।

১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির বিতর্কিত নির্বাচনে বিনাভোটে বিএনপি’র প্রার্থী মুজিবুর রহমান তিন মাসের জন্য এমপি নির্বাচিত হন। পরবতীর্তে একই বছরের ১২ জুন সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা এই আসন থেকে ৭৭ হাজার ৩৪২ ভোট পেয়ে নির্বাচিত হন। পরবর্তীতে শেখ হাসিনা আসনটি ছেড়ে দিলে তার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দীন উপ-নির্বাচনে বাগেরহাট-১ (ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী) আসন থেকে এমপি নির্বাচিত হয়ে বাগেরহাটের রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেন।

গত রোববার, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাগেরহাট-১ আসন থেকে ২ লাখ ৫৩ হাজার ২৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র ধানের শীষ প্রতীকের মেরিন ইঞ্জিনিয়ার মাসুদ রানা পেয়েছেন ১১ হাজার ৩৪৯ ভোট।

টানা পঞ্চমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও খুলনা বিভাগীয় নির্বাচন সমন্বয়ক এস এম কামাল হোসেন শেখ হেলাল উদ্দীন কে শুভেচ্ছা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন, একই বিবৃতিতে শেখ তন্ময়কেও শুভেচ্ছা জানান তিনি। তরুণ নেতৃত্বের প্রতি তার অকৃত্রিম ভালবাসার সংক্ষিপ্ত বর্ণণাও তুলে ধরেছেন কামাল।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত