তামিল অভিনেত্রীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেপ্তার

দক্ষিণ ভারতীয় তামিল মুভিতে জনপ্রিয় অভিনেত্রী ভিজে চিত্রা। বয়স হয়েছিল মাত্র ২৮। ক্যারিয়ারের এই গুরুত্বপূর্ণ সময়ে হাতে অনেক কাজও ছিল তার। তবে তা আর হয়ে উঠল না। কিছুদিন আগেই ব্যবসায়ী হেমন্ত রাওয়ের সঙ্গে বিয়ের বাগদান সম্পন্ন হয়। সেই হবু স্বামীর বিরুদ্ধে তাকে হত্যার প্ররোচণার অভিযোগ উঠে। অভিনেত্রীর রহস্যজনক এ মৃত্যুতে স্বামীকে আটকও করেছে পুলিশ।

ভারতীয় গণমাধ্যমগুলো দাবি করছে, প্রেমিক হেমন্তের উপস্থিতিতে ৯ ডিসেম্বর চেন্নাইয়ের নাজরেথপেট্টাই এলাকার একটি হোটেলে আত্মহত্যা করেন বিখ্যাত অভিনেত্রী ও ভিজে চিত্রা। হোটেল থেকেই পুলিশ তার মরদেহ উদ্ধার করে। এটি পরিকল্পিত হত্যা না আত্মহত্যা তা নিয়ে চলছে আলোচনা।

এদিকে অভিনেত্রীকে আত্মহত্যায় প্ররোচিত করায় তার হবু স্বামীকে গ্রেফতার করেছে চেন্নাই পুলিশ। চিত্রার মায়ের দাবি, তার মেয়েকে পিটিয়ে খুন করেছে হেমন্ত। যদিও ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, চিত্রার মৃত্যুর কারণ আত্মহত্যা বলেই দাবি করা হয়েছে।

তদন্তকারীদের সূত্রে খবর, পর্দায় চিত্রার ঘনিষ্ঠ দৃশ্য করা নিয়ে ঘোরতর আপত্তি ছিল প্রেমিকের। সেই নিয়ে অনেক দিন ধরেই তাদের মধ্যে বাগবিতণ্ডা চলছিল।

আনন্দবাজার সূত্রে জানা গেছে, অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার সুদর্শন সংবাদ সংস্থাকে বলেন, যেদিন চিত্রার মৃত্যু হয়, সেদিন হেমন্ত তাকে ধাক্কাধাক্কি করেছিলেন। পুলিশ সূত্রে আরও খবর, গ্রেফতার করার আগে কয়েক দিন ধরে হেমন্তকে জেরা করা হচ্ছিল। হেমন্ত ছাড়া চিত্রার বন্ধু ও সহকর্মীদেরও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।