আজ - সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি, (বর্ষাকাল), সময় - রাত ১:৪০

  দীর্ঘ ৮ বছর পর যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনী তফসিল ঘোষণা

যশোরে  দীর্ঘ ৮ বছর পর যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী ২০২৩ সালের ৭ জানুয়ারি কালেক্টরেট স্কুল প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ২১টি পদে প্রার্থীরা এই নির্বাচন অংশ নিতে পারবে। গত বুধবার বিকেলে এ তফশিল ঘোষণা করা হয়।

নির্বাচন বোর্ড কমিটির অহ্বায়ক ও সিনিয়র সহকারী কমিশনার কেএম আবু নওশাদ স্বাক্ষরিত তফসিল অনুযায়ী আগামী ৮ নভেম্বর সদস্যদের চাঁদা পরিশোধের শেষ তারিখ। ২৬ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র বিক্রি শুরু হবে ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র দাখিল করতে হবে ৪ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষে দিন হচ্ছে আগামী ১৮ ডিসেম্বর।

উল্লেখ্য, দীর্ঘ ৮ বছর ধরে যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচন হয়নি। ২০১১ সালের ১৬ এপ্রিল চেম্বারটির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে জেলা বিএনপির তৎকালীন যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের নেতৃত্বাধীন প্যানেল বিজয়ী হন। ২০১২ সালের ৩ মার্চ মিজানুর রহমান খানের নেতৃত্বাধীন কমিটি দায়িত্ব বুঝে পান। ২০১৪ সালের ২৩ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

তফসিল অনুযায়ী ওই বছরের ১২ জুলাই ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু সেই নির্বাচন ভেস্তে যায়। ২০১৪ সালের ১ ডিসেম্বর চেম্বারে প্রশাসক নিয়োগ করা হয়। সেই থেকে প্রতিষ্ঠানটির দায়িত্ব পালন করছে প্রশাসক।

আরো সংবাদ