আজ - শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, (শরৎকাল), সময় - রাত ১:৩০

দেশের চাহিদা মিটিয়ে টিকা রফতানি করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশে করোনা ভাইরাসের টিকা উৎপাদন করা হবে। দেশের চাহিদা মিটিয়ে তা বিদেশেও রফতানি করা হবে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্রের (ওয়েসিস) উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা আমাদের কথা দিয়েছে, করোনার ভ্যাকসিন তৈরি করতে যা যা সাপোর্ট প্রয়োজন তারা সব সাপোর্ট আমাদের দেবে। এতে বাংলাদেশ ভ্যাকসিন তৈরির পর বিদেশেও রপ্তানি করতে পারবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা একদিনে ৮০ লাখ ভ্যাকসিনের ডোজ দিয়েছি। সামনে আমাদের বিজয় দিবস। দিবসটিতে ৮০ লাখেরও বেশি টিকা দিতে পারবো বলে আশা করি। করোনার ভ্যাকসিনের জন্য প্রধানমন্ত্রী প্রায় ২০ হাজার কোটি টাকা ব্যয় করেছেন। যত টাকা লাগুক দেশের প্রতিটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে।

তিনি বলেন, প্রায় সাড়ে তিন কোটি মানুষকে করোনা টিকার প্রথম ডোজ দিয়েছি। প্রায় দুই কোটি মানুষকে দ্বিতীয় ডোজ দিতে সক্ষম হয়েছি।

আরো সংবাদ