আজ - মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি, (শীতকাল), সময় - ভোর ৫:৪০

‘নুরের গণভবনে বলা কথার সঙ্গে আগের কথা সাংঘর্ষিক’: লিটন নন্দী

ওয়লিউল হাসনাত: ডাকসু নির্বাচন নিয়ে শনিবার (১৬ মার্চ) গণভবনে গিয়ে নুর যে বক্তব্য দিয়েছেন, সেটার সঙ্গে তার আগের দেয়া বক্তব্য সাংঘর্ষিক বলে মন্তব্য করেছেন প্রগতিশীল ছাত্রজোট প্যানেলের ভিপি প্রার্থী লিটন নন্দী। তিনি বলেন, নুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হতাশ করেছেন।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন তিনি একথা বলেন তিনি। এসময় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

লিটন নন্দী বলেন, ‘ কারণ তিনি প্রথমে আমাদের সঙ্গে পুনর্নির্বাচন চেয়েছেন। কিন্তু গণভবনে তিনি বলেছেন এবারের নির্বাচনে কিছু ভুলত্রুটি ছিল। আগামী নির্বাচনে যাতে এ ধরনের ভুলত্রুটি না হয় সেজন্য তিনি প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন। যেখানে আমরা পুরো নির্বাচনকে বর্জন করছি সেখানে তিনি এধরনের বক্তব্য দিয়েছেন। আমরা সবাই একসঙ্গে আন্দোলন সংগ্রামে ছিলাম এখনও আছি।’

তিনি আরো বলেন, শনিবার বিকেলে গণভবনে নুর যে বক্তব্য রেখেছেন, এরপর তিনি কারচুপির এই ভোট বাতিলের আন্দোলনে আছেন, নাকি নেই, তা স্পষ্ট করেননি। মিডিয়ার মাধ্যমে যে বক্তব্য দিয়েছেন, তা সাংঘর্ষিক। এই নির্বাচন জালিয়াতির নির্বাচন। এই নির্বাচন ছাত্রলীগ ছাড়া সবাই আমরা প্রত্যাখ্যান করেছি। এই আন্দোলন চলবে।

উল্লেখ্য, ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি পদে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে পরাজিত করে নির্বাচিত হয়েছে নুরুল হক নুর। নুরুল কোটাবিরোধী আন্দোলন করে পরিচিতি পান। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে ডাকসু ও হল সংসদের নেতারা গণভবনে গিয়েছিলেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত