আজ - শুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, (হেমন্তকাল), সময় - সকাল ৮:৩১

নৌকায় হেলাল,তন্ময়- ধানের শীষে হেলাল কন্যা শেখ শায়রা!

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার চাচতো ভাই শেখ হেলাল বাগেরহাট-১ আসন থেকে এবং বাগেরহাট-২ আসন থেকে তার ছেলে শেখ তন্ময় নৌকা প্রতীকের প্রার্থী। দুজনই এখন নিজ নিজ আসনে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। একই পরিবারের সদস্য শেখ হেলালের কন্যা ও শেখ তন্ময়ের বোন শেখ শাইরা রহমান ঢাকায় ধানের শীষের প্রচারণায় নেমেছেন।

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) প্রধান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থের স্ত্রী শেখ শাইরা রহমান। ভোলা-১ আসনের সাবেক সংসদ সদস্য পার্থ এবার ঢাকা-১৭ (গুলশান-ক্যান্টনমেন্ট) আসনে ২০দলীয় জোটের প্রার্ধী হিসেবে ধানের শীষ প্রতীকে নিয়ে নির্বাচন করছেন ।স্বামী আন্দালিব রহমান পার্থের পক্ষে নির্বাচনী প্রচারণায় নেমেছেন শেখ শাইরা রহমান।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর গুলশান-১ ও ২ এলাকায় আন্দালিব রহমান পার্থের পাশে থেকে শেখ শাইরা রহমানকে ধানের শীষে ভোট চেয়ে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।

পার্থের নির্বাচনী সেল সূত্র জানা গেছে, নিজ আগ্রহ থেকেই শেখ শাইরা রহমান ধানের শীষে প্রচারণায় অংশ নিচ্ছেন। আগামী দিন থেকে তিনি আলদা টিম নিয়ে প্রচারণায় নামবেন।

রাজধানীর ভিআইপি আসন হিসেবে পরিচিত ঢাকা-১৭ তে এবার ভোটের লড়াইয়ে নেমেছেন হাই প্রোফাইল প্রার্থীরা। এ আসনে আওয়ামী লীগে থেকে নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন একসময়ের জনপ্রিয় চলচ্চিত্র নায়ক আকবর হোসেন পাঠান ফারুক। মহাজোটের বাইরে আলাদাভাবে লাঙ্গল প্রতীকে প্রার্থী হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি ২০০৮ সালে এ আসনে জয়ী হয়েছিলেন। অভিজাত এলাকার এ আসনের আরেক আলোচিত প্রার্থী হলেন বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। স্বতন্ত্র প্রাথী হিসেবে তিনি সিংহ প্রতীকে নির্বাচন।

হাই প্রোফাইল ও আলোচিত প্রার্থী থাকায় রাজধানীর এ আসনটি ঘিরে তৈরি হয়েছে আগ্রহ ও কৌতুহল। এ নির্বাচনী এলাকায় এরশাদের লাঙ্গল ও ফারুকের নৌকার পোস্টারে ছেয়ে গেলেও পার্থের ধানের শীষের কোনো পোস্টার নেই-ই বলা যায়।

আরো সংবাদ