আজ - শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, (বর্ষাকাল), সময় - বিকাল ৩:০৩

ফেসবুকে চটকদার বিজ্ঞাপন দিয়ে প্রতারনা-২ প্রতারক আটক।

 

বেনাপোলে অনলাইনে বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন পন্য বিক্রির নামে প্রতারনার অভিযোগে এনামুল খান (৩৭) ও আরিফুল ইসলাম (২৪) নামে প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ।

শুক্রবার রাত ১১ টার দিকে বেনাপোল পোর্ট থানার বড় আঁচড়া এমপি মার্কেটের দ্বিতীয় তলা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত  ৬টি মোবাইল ও একাধিক সিম কার্ড উদ্ধার করা হয়।

আটক এনামুল খান বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের মনিরুলের ছেলে ও আরিফুল ইসলাম একই গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

একাধীক সূত্র জানায়, দীর্ঘদিন যাবত এই প্রতারক চক্রটি ফেসবুক পেইজ খুলে বিভিন্ন  পণ্যের আকর্ষণীয় বিজ্ঞাপন দিয়ে কম দামে মোটর সাইকেল, ফার্ণিচার,মোবাইল, ক্যামেরা,ল্যাপটপ বিক্রির ভুয়া তথ্য প্রদান করে অর্থ হাতিয়ে নিচ্ছে। এ সংক্রান্তে বেনাপোল পোর্ট থানায় অনেকগুলো লিখিত অভিযোগও রয়েছে।

আটকৃত ব্যক্তিদের মোবাইল ফোনে অনলাইনে প্রতারণার যথেষ্ট প্রমাণ পাওয়া যায় বলে একাধীক সূত্রে জানা যায়।অনলাইনে আকর্ষণীয় ছবি ও বিজ্ঞাপন দেখে আকৃষ্ট হয়ে  এই প্রতারক চক্রটির কাছে অগ্রিম টাকার বিনিময়ে পণ্যের অর্ডার দিতো অনেকে। আর ওই অগ্রিম টাকা নিয়েই গ্রাহকদের সঙ্গে প্রতারণা করতো চক্রটি।

প্রতারক চক্রের ২ সদস্যকে আটকের বিষয়টি নিশ্চিত করে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত  জানান, আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত