বেইলি রোডের বাসায় নিথর দেহে সৈয়দ আশরাফ! শোকস্তব্ধ গোটা রাজধানী।

রাহিম আজিমুল: আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জনপ্রশাসনমন্ত্রী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ তার বেইলি রোডের সরকারি বাসভবনে আনা হয়েছে। শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৭ টায় মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি তার বাসভবনে এসে পৌঁছায়।

বেইলি রোডের বাসা

এ সময় তার পরিবারের সদস্য, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সন্ধ্যা ৬ টার দিকে সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে থ্যাইল্যান্ড থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের নেতারা বিমানবন্দরে সৈয়দ আশরাফের কফিন গ্রহণ করেন।

এরপর মরদেহ সন্ধ্যা ৭টায় বেইলি রোডে তার সরকারি বাসভবনে আনা হয়। এরপর সেখান থেকে রাতে মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের নিয়ে যাওয়া হবে। সেখানে হাসপাতালের হিমঘরে রাখা হবে মরদেহ।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম থাইল্যান্ডের ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। কয়েক মাস ধরে ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। রবিবার ( ৬ জানুয়ারি) ঢাকায় বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।