আজ - বৃহস্পতিবার, ১লা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪৪ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৯:১৯

বেকসুর খালাস সালাহউদ্দিন- বাংলাদেশে হস্তান্তরের নির্দেশ।

শুকেন চক্রবর্তী (ভারত প্রতিনিধি) : ভারতে অনুপ্রবেশের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদকে বেকসুর খালাস দিয়েছেন শিলংয়ের একটি আদালত।পাশাপাশি বাংলাদেশে হস্তান্তরের নির্দেশ দেয়া হয়েছে।

আজ শুক্রবার শিলংয়ের আদালত ফরেনার্স অ্যাক্টের ওই মামলায় তাকে খালাস দেন।

আমাদের ভারত প্রতিনিধি শুকেন চক্রবর্তী ও বাংলাদেশ থেকে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার তথ্যর সত্যতা নিশ্চিত করেছেন।

২০১৫ সালের ১০ মার্চ রাতে উত্তরার একটি বাসা থেকে সালাহ উদ্দিন আহমদকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেন তার স্ত্রী হাসিনা আহমেদ।

এরপর দুই মাস পর ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ে খোঁজ মেলে সালাহ উদ্দিনের। কিন্তু ভ্রমণের কাগজপত্র দেখাতে না পারায় পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। কিছুদিন কারাগার ও হাসপাতালে কাটানোর পর স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় জামিনে মুক্তি পান সালাহ উদ্দিন আহমেদ। কিন্তু ভারত ছাড়ার অনুমতি পাননি তিনি। এমন পরিস্থিতিতে তার স্ত্রী হাসিনা আহমেদ ও কয়েকজন স্বজন নিয়ে শিলংয়ে আছেন তিনি।

সালাহ উদ্দিন আহমদ বিএনপির ১৯৯১-৯৬ মেয়াদে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএস ছিলেন। পরে কক্সবাজার থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সংসদ সদস্য নির্বাচিত হন এবং ২০০১-০৬ মেয়াদে চার দলীয় জোট সরকারের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

আরো সংবাদ