আজ - শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ১১:১৬

যশোরে আরো নতুন এলাকায় লকডাউন

উচ্চ ঝুঁকির কারণে যশোরের যশোরে দুই পৌরসভায় চলমান লকডাউন বাড়ানোর পাশাপাশি নতুন আরো একটি পৌরসভাসহ কয়েকটি এলাকায় বুধবার সকাল থেকে লকডাউন কার্যকর করা হয়েছে। যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২০৪জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন ৫জন।

যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন এই তথ্য নিশ্চিত করেছেন। সূত্র জানায়, করোনা রোগীদের ভর্তি ও লকডাউন কার্যকর নিয়ে নানা অভিযোগ রয়েছে স্থানীয়দের। অবশ্য প্রশাসন বলছে তারা সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছেন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, গত ২৪ ঘন্টায় ৪১৪জনের নমুনা পরীক্ষা করে ২০৪জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০ শতাংশ। গতকাল এ হার ছিল ৪৭ শতাংশ। মারা গেছেন ৫জন। এদের মধ্যে শার্শা, অভয়নগর ও কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেড জোনে তিনজন ও যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ২জন রোগী মারা গেছেন। এ নিয়ে গত এক সপ্তাহে ২০জন মারা গেছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে ১১৫জন।

এদিকে উচ্চ ঝুঁকির কারণে যশোরের যশোরে দুই পৌরসভায় চলমান লকডাউন বাড়ানোর পাশাপাশি নতুন আরো ঝিকরগাছা পৌরসভা, যশোর সদর উপজেলার উপশহর, নওয়াপাড়া, আরবপুর ও চাঁচড়া ইউনিয়নে, শার্শা উপজেলার শার্শা ইউনিয়নে এবং বেনাপোল বাজারে বুধবার সকাল থেকে লকডাউন কার্যকর করা হয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত