আজ - শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ১১:০৫

যশোরে একদিনে শনাক্তের রেকর্ড

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৯ জন ভারতফেরত। এটি জেলায় একদিনের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এছাড়া মারা গেছেন চার জন। এদের মধ্যে দুই জন করোনা রোগী এবং অপর দুই জন করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। উচ্চঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯টি ইউনিয়নে সরকারি বিধিনিষেধ বাস্তবায়ন করা হচ্ছে।

প্রশাসন বলছে, সরকারি বিধিনিষেধ কার্যকর করতে আরও কড়াকড়ি করা হবে। একইসঙ্গে জনগণকেও সচেতন হওয়ার আহ্বান জানানো হয়েছে।

স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ৬০৬ জনের নমুনা পরীক্ষা করে ২৯১জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ। আজ মারা গেছেন চার জন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১০৮ জন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, করোনার শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় আর একটি করোনা ডেডিকেটেড হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। যশোর জেনারেল হাসপাতালে করোনা রোগীর চাপ বৃদ্ধি পেলে স্থানান্তর শুরু করা হবে।

এদিকে, সংক্রমণ বাড়লেও জনগণের মধ্যে কার যেন প্রবাব নেই। স্বাস্থ্যবিধি মেনে তাদের চলাচল করতে তেমন দেখা যাচ্ছে না। শহরে যত্রতত্র মানুষের চলাচল অব্যাহত রয়েছে।
অবশ্য প্রশাসন বলছে, বিধিনিষেধ কার্যকরে সব উদ্যোগ নেওয়া হয়েছে। সংক্রমণ ঠেকাতে প্রশাসন আরও কঠোর হবে বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত