আজ - মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি, (বর্ষাকাল), সময় - বিকাল ৩:৫৩

যশোরে কোভিড-১৯ শনাক্তের হার ৫৮ শতাংশ!

যশোরে গত দুই দিনে কোভিড-১৯ শনাক্তের হার ১৬ শতাংশ পয়েন্ট বেড়ে ৫৮ হয়েছে।

পরিস্থিতি মোকাবিলায় যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় স্বাস্থ্যবিধি বাস্তবায়নে জোরালো পদক্ষেপ নেওয়া হযেছে বলে সংশ্লিষ্টদের ভাষ্য।

জেলার সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা রেহনেওয়াজ জানান, সীমান্তবর্তী জেলা হিসাবে যশোর উচ্চঝুঁকিতে রয়েছে। জুনের শুরুতে থেকে প্রতিদিনই বাড়ছে সংক্রমণ।

তিনি বলেন, মঙ্গলবার শনাক্তের হার ছিল ৪২ শতাংশ। বুধবার তা বেড়ে দাঁড়ায় ৪৯ শতাংশে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় তা আরও বেড়ে হয়েছে ৫৮ শতাংশ।

জেলায় এখন পর্যন্ত সাত হাজার ৭০১ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, তাদের মধ্যে যশোর সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৭৪ জন। আর এ পর্যন্ত মারা গেছেন ৮৪ জন।

সংক্রমণের হারে রাশ টানতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে প্রশাসন জানিয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় সাত দিনের কঠোর বিধি-নিষেধ কার্যকর করা হচ্ছে।

যশোরের বিভিন্ন সড়ক ব্লক করার পাশাপাশি ১০টি টেকপোস্ট বসিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা চলছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি তাজুল ইসলাম।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত