আজ - রবিবার, ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১০:০৮

যশোরে গাইনি চিকিৎসকসহ করোনায় নতুন আক্রান্ত ৬৮ জন

যশোরে গাইনি চিকিৎসকসহ নতুন করে ৬৮জন করোনা সনাক্ত হয়েছেন। রোববার বিকালে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য জানিয়ে বলেন, গেল ২৪ ঘণ্টায় জেলায় করোনা ভাইরাস প্রতিরোধী দ্বিতীয় ডোজের ভ্যাকসিন (টিকা) নিয়েছে দুই হাজার ৫৯৭জন। এর মধ্যে এক হাজার ৮০২ জন পুরুষ ও ৭৫৫ জন মহিলা রয়েছেন।

তিনি বলেন, এদিন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারের ল্যাবে ২২৩ জনের নমুনা পরীক্ষা শেষে ৫৪ জনের নমুনায় করোনা সনাক্ত হয়। এর মধ্যে জেলার পরিচিত গাইনি চিকিৎসক অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদার করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে আটটি নমুনা পরীক্ষা করে সবকয়টি নমুনা নেগেটিভ এসেছে এবং যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ল্যাব থেকে ৪৪ জনের র‌্যাপিট এন্টিজেন্ট পরীক্ষা করে ১৪ জনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ তিন ল্যাবে রোববার সর্বমোট ২৫৭টি নমুনা পরীক্ষা করে ৬৮ জনের কোভিড-১৯ পজিটিভ এবং ২০৭জনের নমুনা নেগেটিভ হয়েছে।

অপরদিকে, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতাল থেকে টিকা নিয়েছেন ৮২০জন। বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান মেডিকেল স্কোয়াড্রনে ৭৮ জন, যশোর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে ৬৭ জন টিকা গ্রহণ করেছেন। এছাড়া, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৩০ জন, বাঘারপাড়ায় ৫৯ জন, চৌগাছায় ১৪ জন, ঝিকরগাছায় ১৮৩ জন, কেশবপুরে ৩২০ জন, মণিরামপুরে ১৯৬ জন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৩৮৫জন টিকা গ্রহণ করেছেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত