আজ - বুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ১১:৪২

যশোরে ধর্মতলায় মহান মে দিবস পালিত।

মুনতাসির মামুন, জেষ্ঠ প্রতিবেদক: যশোর সদর উপজেলার ধর্মতলায় ইজিবাইক মালিক ও চালক সমিতির উদ্দ্যোগে মহান মে দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কোতোয়ালি মডেল থানা যশোরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক শাহারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন যশোর জেলা শ্রমিকলীগের সভাপতি আজিজুর রহমান। যুবলীগ নেতা আক্তার হোসেনের সঞ্চালনায়, ধর্মতলা ইজিবাইক মালিক ও চালক সমিতির সভাপতি রেজাউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরোও বক্তব্য রাখেন ধর্মতলা ইজিবাইক মালিক ও চালক সমিতির সাধারন সম্পাদক শহিদুল ইসলাম বাদশা, যুবলীগ নেতা রানা সর্দার, আমিরুল ইসলাম, নুর ইসলাম প্রমুখ।
আলোচনা সভায় শাহারুল ইসলাম বলেন, আরবপুর ইউনিয়নে ইজিবাইক শ্রমিকদের মধ্যে এখন আর দুর্বৃত্তায়ন, চাঁদাবাজি এসব নেই। আরবপুর ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ড থেকে একজন করে মালিক ও চালক সমিতির প্রতিনিধি নিয়োগ করা হয়েছে। যারা সমিতির সিদ্ধান্ত অনুযায়ী ইজিবাইক চালকদের সাহায্য সহোযোগিতা করছেন। রাস্তার ইজিবাইক থেকে চাঁদা উত্তোলন, গাড়ির গ্লাস ভেঙ্গে দেওয়া, ইজিবাইক চলতে না দেয়ার মত প্রতিবন্ধকতা অপসারণ করা হয়েছে। এখন আর ভয়ের কোন কারন নেই উল্লেখ করে শাহারুল ইসলাম ইজিবাইক মালিক ও চালকদের ঐক্যবদ্ধ থেকে শান্তি ও শৃঙ্খলার সাথে নিজেদের দায়িত্ব পালন করতে বলেন।
ড্রাইভিং একটি মহৎ পেশা এ পেশায় যারা কাজ করে তাঁরা সেবক। তাঁদের সাথে খারাপ ব্যবহার না করার পরামর্শ দেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান। তিনি আরোও বলেন কোন ড্রাইভার ইচ্ছাকৃতভাবে দূর্ঘটনা ঘটায়না। সুতরাং কোন চালককে ঘাতক চালক বলে আখ্যায়িত না করার জন্যও পরামর্শদেন ওসি। এসময় অপূর্ব হাসান আরোও বলেন ধর্মতলা আরবপুরে এখন কোন মাদক কারবারি নেই। যদি কেউ চুরি করে এসকল কর্মকাণ্ডে লিপ্ত হয় তাহলে আমাকে জানাবেন, যদি আমাকে জানাতে সংকোচবোধ করেন তাহলে জনপ্রতিনিধিদের মাধ্যমে আমাদের জানেন। মাদকের ব্যাপারে আমাদের নীতি জিরো টলারেন্স। মাদকের সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবেনা। নারীশিশুর প্রতি অভিভাবকদের বিশেষ নজর রাখার তাগিদ দিয়ে ওসি বলেন, শ্রীলঙ্কার মত আমাদের দেশেও জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে তাই প্রত্যেকে চোখ কান খোলা রাখবেন এবং বাড়ীর ভাড়াটিয়া ও ভাড়া প্রদানের ক্ষেত্রে সর্বোচ্চ সতর্ক থাকবেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত