আজ - বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি, (শরৎকাল), সময় - সকাল ৭:৪৬

যশোরে প্রকাশ্যে দোকান ভাংচুর ও অপহরণ-মেহেদি ও সন্ত্রাসী পিন্টু কে গেপ্তারের দাবি।

স্টাফ রিপোর্টার : যশোরের গাড়ীখানা রোডস্থ ভিশন কেয়ার নামে একটি চশমার দোকানে প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসী হামলা চালিয়েছে পিন্টু চাকলাদার ওরফে ট্যাংরা পিন্টু ওরফে আব্দুস শহিদ চাকলাদার পিন্টু। এ সময় ক্যাশে থাকা নগদ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা এবং অর্ধলক্ষ টাকা পরিমাণের  ক্ষয়ক্ষতির সাধন করে।

ভাংচুর কৃত দোকান। ভিশন কেয়ার

ভাঙচুর ও লুটপাট করে মোহিত (৩২) নামে এক কর্মচারীকে অপহরণ করে যশোর জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসানের বাড়ীতে জিম্মি করে রাখে।সন্ত্রাসী ট্যাংরা পিন্টুর নেতৃত্বে  হামলায় অংশ নেয় যশোর শহরের বারান্দি পাড়ার সন্ত্রাসী জাকির, তালবাড়িয়ার চোর বিল্লাল  রাসেল ও রানা সহ ৯ জন ।

হামলার ফুটেজ

সূত্র জানায়, ভিশন কেয়ারের কর্মচারী মোহিত (৩২) এর কাছে ত্রিশ হাজার টাকা পাবেন কুষ্টিয়ার হানিফ (৩৫) নামে এক চশমা ব্যবসায়ী। হানিফ টাকা আদায়ের জন্য পৌর ছাত্রলীগ নেতা মেহেদি হাসান রনিকে জানালে রনি বিষয়টি নিয়ে ভিশন কেয়ারের মালিক ৪ নং নোয়াপাড়া ইউপি যুবলীগের সাবেক যুগ্ম আহ্ববায়ক তৌফিক আহমেদ রানার সাথে আলোচনায় বসেন। তৌফিক উভয় পক্ষের কাছ থেকে ৩ মাসের সময় নেন।

তিন মাস না পেরোতেই রবিবার বেলা দেড়টার দিকে যশোর জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসানের নির্দেশে  হামলা ও দোকান ভাংচুর করে মোহিত কে দোকান থেকে তিনটি মোটরসাইকেলে করে সন্ত্রাসী পিন্টু চাকলাদার ওরফে ট্যারা পিন্টুর নেতৃত্বে জাকির, রাসেল ও রানারা।

প্রতিবাদে তাৎক্ষণিকভাবে চশমা ব্যবসায়ী সমিতির সিদ্ধান্তে শহরের সব দোকানপাট বন্ধ করে দড়াটানায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন এবং মোহিত উদ্ধার এবং সৈয়দ  মেহেদি ও সন্ত্রাসী পিন্টু কে আটকের দাবি জানান ব্যবসায়ীরা।

খবর পেয়ে কোতয়ালী মডেল থানার ওসি তদন্ত সমীর কুমার সরকার ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন এবং মুঠোফোনে জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসানের সাথে কথা বলে মোহিত কে ফিরিয়ে দিতে বলেন ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের বিষয়ে আশ্বস্ত করলে সড়ক অবমুক্ত করেন বিক্ষুব্ধ দোকান মালিক ও কর্মচারীরা। এর কিছুক্ষণ পর অপহৃত মোহিত কে ছেড়ে দেয় সন্ত্রাসীরা। পরে যশোর জেনারেল হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নেন মোহিত।

এ ঘটনায় মোহিত (৩২) বাদী হয়ে উল্লেখিত সন্ত্রাসীদের বিরূদ্ধে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

ইন্সপেক্টর সমীর কুমার সরকার জানান, দোকানে হামলা ও এক জনকে অপহরণের প্রতিবাদে ব্যবসায়ীরা রাস্তা অবরোধ করেছে-এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে। ব্যবসায়ীদের আশ্বস্ত করা হয়েছে দ্রুতই সন্ত্রাসীদের গ্রেফতার করা হবে।
হামলার ভিডিও দৃশ্য দেখুন:

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত