আজ - রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি, (বর্ষাকাল), সময় - রাত ১১:৩৬

যশোর ডিবি পুলিশের অভিযানে ৩ টি অস্ত্র ৬ রাউন্ড গুলি সহ আটক-২

যশোরের বেনাপোল সীমান্ত থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও ছয় রাউন্ড গুলিসহ দুই চরমপন্থীকে আটক করেছে ডিবি পুলিশ।

বুধবার (২৬ এপ্রিল) ভোরে শার্শা উপজেলার ধান্যখোলা গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, ধান্যখোলা দক্ষিণপাড়ার আইয়ুব আলীর ছেলে মহিদুল ইসলাম (৪০) ও ধান্যখোলা উত্তরপাড়ার মৃত আব্দূল মান্নানের ছেলে আতিয়ার রহমান (৩০)।

যশোর জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন জানান, জেলার অভয়নগর ও মণিরামপুর উপজেলা এবং খুলনার বিভিন্ন অঞ্চলে সাম্প্রতিক সময়ে কথিত চরমপন্থী সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি শ্রেণি শত্রু খতমের নামে এলাকায় আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজির জন্য কয়েকটি হত্যাকাণ্ড সংঘটন করে। তদন্তকালে তাদের অস্ত্র সরবরাহকারীদের তথ্য পাওয়া যায়। এরপর বুধবার ভোর ৪টার দিকে শার্শা উপজেলার ধান্যখোলা গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এসময় মহিদুল ইসলাম ও আতিয়ার রহমানকে আটক করা হয়। পরে মহিদুলের বসতঘর থেকে ৩টি আগ্নেয়াস্ত্র ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ জানায়, চরমপন্থী সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা দিপংকর ভারতে থাকেন। তিনি যশোরের অভয়নগর উপজেলার আন্দা গ্রামের বাসিন্দা। তিনি বেনাপোল সীমান্ত দিয়ে অস্ত্রগুলো সরবরাহ করেন। চরমপন্থী সংগঠনের সদস্যরা এ অস্ত্র দিয়ে সন্ত্রাসী কার্যক্রম ও মানুষ হত্যা করে।

এ ঘটনায় এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় এজাহার দায়ের করেন।

আরো সংবাদ