আজ - মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১১:৩০

হত্যাকাণ্ড বন্ধে ৩ হাজার কর্মী নিয়োগ করবে ফেসবুক

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : বিদ্বেষমূলক বক্তব্য, শিশু নিপীড়ন এবং আত্মঘাতী বিষয়ের প্রচার ঠেকাতে নতুন করে তিন হাজার কর্মী নিয়োগ দেবে ফেসবুক। প্রতিষ্ঠানটির প্রধান মার্ক জুকারবার্গ বলেছেন, ফেসবুক লাইভে নিজেকে বা অন্যকে আঘাত করা বা হত্যার যেসব ঘটনা ঘটছে তা খুবই মর্মান্তিক। খবর বিবিসির।
এ ধরণের ভিডিও সম্পর্কে রিপোর্ট করার ব্যবস্থা দ্রুততর করারও ব্যবস্থা প্রতিষ্ঠানটি করছে বলে জানানো হয়েছে।
সম্প্রতি ফেসবুক লাইভে হত্যা এবং আত্মহত্যার ঘটনা সম্প্রচার করার ঘটনার পরই এমন উদ্যোগ নিতে যাচ্ছে ফেসবুক।
গত এপ্রিলে যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডে ৭৪ বছরের এক বৃদ্ধকে হত্যা করে এক ব্যক্তি। এমন একটি ফুটেজ কয়েক ঘণ্টা ধরে অনলাইনে থাকার পর ফেসবুক কর্তৃপক্ষ তাদের নীতি পুনর্বিবেচনার অঙ্গীকার করে।
ঐ ঘটনার ১৫ দিনের মধ্যেই থাইল্যান্ডে ফেসবুক লাইভে এক ব্যক্তি নিজের সন্তানকে হত্যা করে নিজে আত্মহত্যা করেন।
জুকারবার্গ জানিয়েছেন, নতুন কর্মীরা সার্বক্ষনিকভাবে প্রতিষ্ঠানটির কনটেন্ট পর্যবেক্ষণ করবেন এবং দ্রুততম সময়ের মধ্যে ক্ষতিকর কন্টেন্ট বন্ধের উদ্যোগ নেবেন।
এই মূহুর্তে ফেসবুকের কর্মী সংখ্যা সাড়ে চার হাজার। এদিকে, বছরের প্রথম চারমাসে ফেসবুকের রোজগার ৭৭ শতাংশের বেশি বেড়েছে বলে জানিয়েছে সংস্থাটি। এ সময়ে প্রতিষ্ঠানটির মুনাফা হয়েছে তিনশো কোটি ডলার। সংস্থাটির বিজ্ঞাপনী আয় বৃদ্ধির ফলে এই মুনাফা অর্জিত হয়েছে বলে জানানো হয়েছে।

আরো সংবাদ