আজ - মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১:১৪

কেশবপুরের নেপাকাটিতে ঐতিহ্যবাহি হাডুডু খেলা দেখতে হাজারও দর্শকের সমাগম

হাজারও দর্শকের উপস্থিতিতে কেশবপুরের নেপাকাটিতে মুজিব শতবর্ষ উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহি ৮ দলীয় হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে। নেপাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত ওই হাডুডু খেলায় বড়বাগ সবুজ দল ২-০ ব্যবধানে পাঁজিয়া দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

নেপাকাটি যুব সমাজের আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠিত ওই হাডুডু খেলা উপভোগ করার জন্য সকাল থেকেই দর্শকরা মাঠে হাজির হতে থাকেন। কখনও দাঁড়িয়ে আবার কখনও বা বসে দর্শকরা এ খেলা আনন্দের সাথে উপভোগ করেন। নারী দর্শকদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

খেলা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের দপ্তর স¤পাদক হারুনার রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিজয়ী দলের টিম ম্যানেজার এবং অধিনায়কের হাতে পুরস্কার তুলে দেন পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ লাভলু, প্রধান শিক্ষক প্রভাত কুমার কুন্ডু প্রমুখ।

উপজেলার বেলকাটী গ্রাম থেকে খেলা দেখতে আসা নেয়ামত আলী খাঁ (৯২) বলেন, তিনি ছাত্রজীবন থেকেই যেখানেই হাডুডু খেলা হয় সেখানেই তিনি দেখতে যান। গড়ভাঙ্গা থেকে আসা যুবক তরিকুল ইসলাম জানান, খেলা উপভোগ করার জন্য সকাল ৯টায় মাঠে এসে হাজির হন। নারী দর্শক শিখা রাণী বলেন, হাডুডু খেলা দেখার জন্য সকালেই বাড়ির কাজ গুছিয়ে এসেছি।

খেলায় চ্যাম্পিয়ন দলকে একটি ফ্রিজ ও রানার্স আপ দলকে টেলিভিশন পুরস্কার দেওয়া হয়। খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন তজিবুর রহমান ও নুরুল ইসলাম খান।

আরো সংবাদ