আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:৪৪

কেশবপুরে একে একে জমা পড়লো মোট ২৭ মনোনয়নপত্র

আগামী ২৮ ফেব্রুয়ারি কেশবপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয়ে ২৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার পর্যন্ত এসব প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৯ জন পুরুষ ও সংরক্ষিত নারী আসনে আটজন নারী প্রার্থী রয়েছেন। তবে, সোমবার পর্যন্ত কোনো মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র পদে কেশবপুর পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র রফিকুল ইসলাম মোড়লের পক্ষে সংগঠনের সাধারণ স¤পাদক কার্ত্তিক চন্দ্র সাহা মনোনয়নপত্র সংগ্রহ করেন। পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র আব্দুস সামাদের পক্ষে দু’টি মনোনয়নপত্র কেনা হয়েছে। তারা এখনো মনোনয়নপত্র জমা দেননি।
কাউন্সিলর পদে দুই নম্বর ওয়ার্ডে ২ জন, তিন নম্বর ওয়ার্ডে ৮ জন, চার নম্বর ওয়ার্ডে ২ জন, পাঁচ নম্বর ওয়ার্ডে ৩ জন, সাত নম্বর ওয়ার্ডে ৩ জন, ও নয় নম্বর ওয়ার্ড থেকে ১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের বাইরে ৩টি সংরক্ষিত আসনের এক নম্বরে ৩ জন, দুই নম্বরে ২ জন ও তিন নম্বরে ৩ জন নারী প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, দু’ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান কাউন্সিলর মশিয়ার রহমান ও হাবিবুর রহমান। তিন নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জামাল উদ্দিন, জি এম কবীর, শেখ কামরুজ্জামান, নাছির উদ্দীন, মোরশেদ আলী, আব্দুর রাজ্জাক, মশিয়ার রহমান ও প্রদীপ চক্রবর্ত্তী, চার নম্বর ওয়ার্ডে জাহাঙ্গীর আলম ও সৈয়দ আকমল আলী, ছয় নম্বর ওয়ার্ডে মনোয়ার হোসেন, সাত নম্বর ওয়ার্ডে কামাল খান ও আক্তারুজ্জামান, আট নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মফিজুর রহমান খান, আব্দুল হালিম মোড়ল ও সেলিম খান এবং নয় নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এস এম এবাদত সিদ্দিক বিপুল মনোনয়পত্র জমা দিয়েছেন।
এছাড়া সংরক্ষিত এক নম্বর ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে বর্তমান কাউন্সিলর মেহেরুন্নেছা, মঞ্জুয়ারা বেগম ও রাশিদা খাতুন, দু’ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহানা কবীর ও আসমা খাতুন, তিন নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মনিরা খানম, আসমা খাতুন ও তহমিনা বেগম মনোনয়পত্র জমা দিয়েছেন।
উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, আজ মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। কেশবপুর পৌরসভার ভোটার সংখ্যা ২০ হাজার সাতশ’ ২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার দশ হাজার একশ’ ৮৫ জন ও নারী ভোটার দশ হাজার পাঁচশ’ ৪০ জন।
নির্বাচন কমিশন থেকে ঘোষিত তফশিল অনুযায়ী, কেশবপুর পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র বাছাই ৪ ফেব্রুয়ারি, প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ করা হবে ১২ ফেব্রুয়ারি। পঞ্চম ধাপের এ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

আরো সংবাদ