আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:৪৪

কেশবপুরে ৫ কাউন্সিলর প্রার্থীসহ ১ কর্মীকে ২৮,০০০ টাকা জরিমানা

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত দুই দিনে কেশবপুর পৌরসভার ৫ কাউন্সিলর প্রার্থীসহ ১ কর্মীকে ২৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার ও সোমবার সন্ধ্যা রাতে কেশবপুর পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে ওই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কেশবপুর পৌরসভা নির্বাচনে আচারণ বিধি লংঘন করে মিছিল, দেয়ালে পোস্টার লাগানো, নির্দিষ্ট সময়ের পর মাইকিং করে প্রচার ও মটরসাইকেলে শো-ডাউন দেওয়ার অপরাধে কেশবপুর পৌরসভার ৫ কাউন্সিলর প্রার্থীসহ ১ কর্মীকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা সোমবার রাতে পৌরসভা বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মিছিল ও শোডাউন করার অপরাধে ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবজাল হোসেন বাবুকে ৫ হাজার টাকা, একই অপরাধে মিছিলকারী রমজান আলী মোড়লকে ৫ হাজার টাকা ও নির্দিষ্ট সময়ের পরও মাইকিং করে প্রচার করার অপরাধে ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কামরুজ্জামানকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন। অপর দিকে গত রবিবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দেয়ালে পোস্টার লাগানোর অপরাধে ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান ও আমিনুল ইসলামকে ৫ হাজার করে এবং মটরসাইকেলে শো-ডাউন দেওয়ার অপরাধে আব্দুল গফুরকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

আরো সংবাদ