আজ - বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১০:২১

কেশবপুর পৌর নির্বাচনে কাউন্সিলর পদে যারা বিজয়ী হলেন

কেশবপুর পৌরসভা নির্বাচনে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা না হলেও কাউন্সিলর পদে কারা কারা বিজয়ী হয়েছেন তা বেসরকারিভাবে জানা গেছে।

এ পর্যন্ত প্রাপ্ত ফলাফলে কাউন্সিলর পদে যারা জয়ী হয়েছেন তারা হলেন, ০২ নং ওয়ার্ডে মোঃ মশিয়ার রহমান, ০৩ নং ওয়ার্ডে জি এম কবীর,  ০৪ নং ওয়ার্ডে আফজাল হোসেন বাবু,  ০৫ নং ওয়ার্ডে শহিদুজ্জামান শহিদ, ০৭ নং ওয়ার্ডে মোঃ কামাল হোসেন, ০৮ নং ওয়ার্ডে মোঃ আব্দুল হালিম, ০৯ নং ওয়ার্ডে শেখ এবাদাত সিদ্দিক বিপুল, সংরক্ষিত ০১, ০২,ও ০৩ নং আসনে খাদিজা খাতুন।

ওদিকে কেশবপুর পৌরসভা নির্বাচনে ফের মেয়র হলেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম মোড়ল। রোববার সন্ধ্যায় উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

সরেজমিনে ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিংয়ে (ইভিএমে) কেশবপুর পৌর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটাররা উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটকে ঘিরে ভোটারদের মাঝে ছিল ব্যাপক উৎসাহ। সকাল সাড়ে ছয়টার দিকে অনেক কেন্দ্রেই ভোটাররা ভোট দেওয়ার জন্য হাজির হন। বেলা বাড়ার সাথে সাথে তীব্র রোদ উপেক্ষা করে ভোট দিতে আসা নারীদের দীর্ঘ লাইন দেখা যায়।

উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, ১০টি ভোট কেন্দ্রের ৬৩টি কক্ষে পঞ্চম ধাপের এ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। কেশবপুর পৌরসভার ভোটার সংখ্যা ২০ হাজার ৭৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২০৮ জন ও মহিলা ভোটার রয়েছেন ১০ হাজার ৫৬৭ জন। 

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সকল কেন্দ্রে ভোট স¤পন্ন হয়েছে। নির্বাচনে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়া আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব দায়িত্বে ছিলেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত