আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:৪২

খুলনার ২ হাসপাতালে করোনায় ৯ জনের মৃত্যু

খুলনার দুই হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে আরও নয়জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার (৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের সাতজন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে দুইজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, ডেডিকেটেড করোনা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নয়জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, খুলনা মহানগরীর আড়ংঘাটা এলাকার বেবী রহমান (৫৭), খালিশপুরের আব্দুল মালেক (৪০), বটিয়াঘাটার সাবিয়া বেগম (৭০), কয়রার সুনীল (৫০) ও বিনীতা (৫৪), দিঘলিয়ার শিউলী বেগম (৩৬) এবং নড়াইল সদরের নার্গিস কালাম (৫০)। বর্তমানে এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১৮ জন। এরমধ্যে রেড জোনে ৪৭ জন, ইয়ালো জোনে ৪০ জন ও আইসিইউতে ২০ জন রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ জন।

বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে দুইজন রোগীর মৃত্যু হয়েছে। মৃতরা হলেন, খুলনা মহানগরীর সোনাডাঙ্গা আবাসিকের আমেনা খাতুন (৪১) ও নড়াইল সদরের মহেশখোলা এলাকার এরিনা বেগম (৪৬)। বর্তমানে এই হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ৫০ জন। বর্তমানে আইসিইউতে রয়েছেন সাতজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন চারজন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনজন।

এদিকে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, খুলনা জেনারেল হাসপাতাল এবং সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হলেও কোনো মৃত্যু হয়নি। শুক্রবার রাতে খুমেক পিসিআর ল্যাবে ৩৭৫ জনের নমুনা পরীক্ষায় ৯১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে খুলনার ৭২জন বাগেরহাটের ১৪জন, সাতক্ষীরার তিনজন ও পিরোজপুরের দুইজনের করোনা পজিটিভ হয়।

আরো সংবাদ