আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:২০

খুলনা করোনা হাসপাতালে ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু, আক্রান্ত ২০০

খুলনা কোভিড-১৯ বিশেষায়িত হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে পাঁচ জন এবং উপসর্গ নিয়ে চার জন মারা গেছেন।

কোভিড-১৯ বিশেষায়িত হাসপাতালের মুখপাত্র ডা. সুহাষ রঞ্জন হালাদার জানান, রেড জোনে অর্থাৎ করোনা শনাক্ত হয়ে মৃতরা হলেন খুলনার তেরখাদার জুলেখা বেগম (৬৫), বাগেরহাটের রামপালের শেখ মোকশেদ আলী (৭০), মংলার মারুফা বেগম (৪০), মোড়লগঞ্জের ফারুক তালুকদার (৫৫) ও ফকিরহাটের মর্জিনা খাতুন (৫৫)।

এদিকে গতকাল মঙ্গলবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মোট ৫৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ শতাংশ অর্থাৎ ২০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। খুলনার ৩৭৫ জনের নমুনার মধ্যে ৩৯ শতাংশ অর্থাৎ ১৪৯ জন করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়াও বাগেরহাটের ৩১ জন, সাতক্ষীরার পাঁচ, যশোরের পাঁচ, নড়াইলের চার এবং ঝিনাইদহের ছয় জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।

এদিকে খুলনায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে খুলনা কোভিড-১০ বিশেষায়িত হাসপাতালে অন্য জেলা থেকে ১০ জন চিকিৎসকসহ মোট ৪০ জন লোকবল আনা হয়েছে। হাসপাতালের শয্যা ১০০টি থেকে বাড়িয়ে ১৬০টি করা হয়েছে।

আগামী রোববার নাগাদ বাড়তি ৬০টি শয্যা চালু করা যাবে বলে জানিয়েছেন পরিচালক ডা. রবিউল হাসান।

আরো সংবাদ