আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৮:৫৬

খুলনা বিভাগে করোনায় পাঁচ মাস পর মৃত্যুশূন্য

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ  কোনো মৃত্যু নেই। করোনা দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর এপ্রিল মাসের পর এই প্রথম মৃত্যুশূন্যের খবর পাওয়া গেছে। ফলে বিভাগে মোট মৃত্যু তিন হাজার ১২৪ জনে রইল। একই সময় নতুন করে  জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৫৪ জন, যা আগের দিন ছিল ৫৩ জন।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় বিভাগের কোনো জেলায় আজ মৃত্যু নেই। এটা গত এপ্রিল মাসের পর এই প্রথম। মৃত্যুর সংখ্যা গতকাল ছিল চারজন। তবে সংক্রমণ এখন ৫০ এর উপরে রয়েছে। 

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ ১১ হাজার ৮৪৫ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১২৪  জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ পাঁচ হাজার ৭৯১ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৭৯৫ জন। তারপর কুষ্টিয়ায় ৭৬৩ জন, যশোরে ৪৮৮ জন, ঝিনাইদহে ২৬৫ জন,নড়াইল ১২১, মেহেরপুরে ১৮১ জন, চুয়াডাঙ্গায় ১৮৯ জন, বাগেরহাটে ১৪৪ জন সাতক্ষীরায় ৮৮ জন ও মাগুরা ৯০ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৮১৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৭৯৫ জন এবং সুস্থ হয়েছে ২৬ হাজার ৩০৭ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো সাত  হাজার ১০৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪৪ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৯৫০ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ০৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৭১ জন এবং মারা গেছে ৮৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ছয় হাজার ৫৩৩ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৫৭২ জন। এ সময় মারা গেছে ৪৮৮ জন এবং সুস্থ হয়েছে ২০ হাজার ৬৫০ জন।

নড়াইলে এ সময়ের মধ্যে কোনো শনাক্ত নাই। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৯৬১ জন। মারা গেছে ১২১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৭২৫ জন।

মাগুরায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১৪১ জন। এ সময় মারা গেছে ৯০ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৭৪১ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে দুইজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৩৮৮ জন। মারা গেছে ২৬৫ জন এবং সুস্থ হয়েছে আট হাজার  ৫৩৫ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে  ২৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৩৯৯ জন। মারা গেছে ৭৬৩ জন এবং সুস্থ হয়েছে ১৭ হাজার ৪১১ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চারজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৬৮ জন। মারা গেছে ১৮৯ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৫৪৫ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৭২৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৮১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৩৯৪ জন।

আরো সংবাদ